দেশের স্বার্থ আগে, পরে রাজনীতি : আইজিপি

Looks like you've blocked notifications!
আইজিপি এ কে এম শহীদুল হক আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের লালদীঘি মাঠে মহানগর কমিউনিটি পুলিশিং সমাবেশে বক্তব্য দেন। ছবি : এনটিভি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, দেশের স্বার্থ আগে, পরে রাজনীতি। জঙ্গি দমনসহ আইনশৃঙ্খলা রক্ষায় আপত্তিকর বক্তব্য দিয়ে পুলিশকে দায়িত্ব পালনে বিরত রাখা যাবে না।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের লালদীঘি মাঠে মহানগর কমিউনিটি পুলিশের সমাবেশের উদ্বোধন করেন আইজিপি। সমাবেশ উপলক্ষে নগরে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। এতে সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

কমিউনিটি পুলিশিং সমন্বয় পরিষদ আয়োজিত ওই সমাবেশে আইজিপি শহীদুল হক বলেন, জনগণের সাহায্য ছাড়া পুলিশের কাজের সফলতা আসবে না। তাই কমিউনিটি পুলিশিংয়ের বিষয়ে গণসচেতনতা বৃদ্ধির আহ্বান  জানান তিনি। এ সময় আপত্তিকর বক্তব্য ও নোংরা রাজনীতি করে কেউ পুলিশকে তার দায়িত্ব পালন থেকে বিরত রাখতে পারবে না বলেও উল্লেখ করেন আইজিপি।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জে উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহা. শফিকুল ইসলাম ও চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার  মো. ইকবাল বাহার। সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন।