গোপালগঞ্জে চিকিৎসকদের কর্মবিরতি, ভোগান্তি

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন চিকিৎসক ও নার্সরা। ছবি : এনটিভি

গোপালগঞ্জ জেলায় দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন চিকিৎসক ও নার্সরা। রোগীর মৃত্যুকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক পবিত্র কুমার কুণ্ডুর ওপর হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সামনে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেন চিকিৎসক ও নার্সরা। এ সময় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) জেলা শাখার সভাপতি আবিদ হাসান, আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ বক্তব্য দেন। তাঁরা চিকিৎসকের ওপর হামলার ঘটনায় দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জেলা বিএমএর ডাকে সব সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসক ও নার্সদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা। চিকিৎসাসেবা নিতে না পারায় ফিরে যেতে হচ্ছে তাঁদের। তবে হাসপাতালগুলোর জরুরি বিভাগে চিকিৎসাসেবা অব্যাহত আছে। 

গত শুক্রবার দুপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে সহস্রাধিক এলাকাবাসী টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় তাদের হামলায় চিকিৎসক পবিত্র কুমার কুণ্ডু, নার্স কাকতি লতা পালসহ কমপক্ষে ৪০ জন আহত হন।