গোপালগঞ্জে চিকিৎসক ও নার্সদের ধর্মঘট স্থগিত

Looks like you've blocked notifications!

দোষীদের গ্রেপ্তারের আশ্বাসের ভিত্তিতে গোপালগঞ্জে হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সদের ধর্মঘট সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে। তবে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ থাকবে। আজ রোববার বিকেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতারা এ ঘোষণা দেন।

গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএমএর জেলা শাখার সভাপতি ডা. আবিদ হাসান ও সাধারণ সম্পাদক চৌধুরী শফিকুল ইসলাম।

এদিকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে হামলা চালিয়ে ভাঙচুর এবং চিকিৎসক, নার্স ও কর্মচারীদের মারধরের ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো দুই হাজার ২০০ থেকে দুই হাজার ৩০০ জনকে আসামি করে টুঙ্গীপাড়া থানায় মামলা করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার মনজুরুল হক বাদী হয়ে এ মামলা করেন। মামলায় যে পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে তাঁরা হলেন আলী আকবর শেখ, তাঁর ছেলে বিল্লাল শেখ ও আনোয়ার শেখ, মেয়ে জামাই আকাশ মোল্লা এবং গওহরডাঙ্গা মাদ্রাসার হাফেজ মাওলানা মর্তুজা আহমেদ।

গত শুক্রবার টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এক নারীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও চিকিৎসক-নার্সদের মারধরের ঘটনা ঘটে। গতকাল শনিবার থেকে জেলার সব সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ করে দেওয়া হয়।