শ্যামনগরে ‘বন্দুকযুদ্ধে’ দুজন গুলিবিদ্ধ, তিন পুলিশ আহত

Looks like you've blocked notifications!
 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুজন হলেন আবদুল করিম ও আল আমিন। এঁদের মধ্যে আবদুল করিম জলদস্যু করিম বাহিনীর প্রধান এবং আল আমিন তাঁর সহযোগী বলে দাবি করেছে পুলিশ। বন্দুকযুদ্ধের সময় করিমের দুই পায়েই গুলি লাগে।

urgentPhoto

পুলিশ জানিয়েছে, আহত করিম চাঁদনিমুখার আবুল বাসারের ছেলে। আল আমিন একই গ্রামের  এলাহী বকসের ছেলে। তাঁদের বিরুদ্ধে শ্যামনগর থানায় তিনটি করে মামলা রয়েছে। গোলাগুলির পর তাঁদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । 

পুলিশ জানিয়েছে, বন্দুকযুদ্ধে দুই্ উপপরিদর্শক (এসআই) ও এক কনস্টেবল আহত হয়েছে।  ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে  একটি পাইপ গান, গুলি ও কিছু ধারালো অস্ত্র ।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  এনামুল হক  জানান, গতকাল  রাত ৯টার দিকে জলদস্যু আবদুল করিম  (২৫) ও  আল আমিনকে (৩৫) গাবুরা ইউনিয়নের চাঁদনিমুখা এলাকার বাড়ি থেকে ধরে পুলিশে সোপর্দ করে স্থানীয় লোকজন। পরে এসআই মাইনুল আহসানের নেতৃত্বে পুলিশের একটি দল তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী সুন্দরবনের খোলপেটুয়া ও চুনা নদীর মধ্যবর্তী স্থানে একটি আস্তানায় সহযোগীদের গ্রেপ্তারের জন্য যায়। 

এনামুল হক আরো বলেন, আস্তানায় পৌঁছামাত্র জলদস্যুরা  পুলিশকে লক্ষ্য করে এক ডজনেরও বেশি গুলি করে । পুলিশও  পাল্টা গুলি  চালায়।  এ সময়  আবদুল করিম ও আল আমিন পায়ে  গুলিবিদ্ধ হয় । ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় পাইপ গান , গুলি ও কিছু ধারালো অস্ত্র।  তিনি আরো বলেন,  জলদস্যুদের গুলিতে আহত হন এসআই নাজমুল, এমরান ও কনস্টেবল সোনা মিয়া। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে । এ ঘটনায় করিম ও আল আমিনসহ অজ্ঞাত ১২- ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।