হাইকোর্টের আদেশ বহাল

ডেসটিনির দুই শীর্ষ কর্তার মামলা চলবে

Looks like you've blocked notifications!

বিদেশে অর্থপাচারের অভিযোগে দুটি মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার আবেদনের ওপর কোনো আদেশ দেয়নি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। 

এতে করে এই দুজনের বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী। আইনজীবী খুরশীদ আলম খান বলেন, চেম্বার কোর্টের আদেশের ফলে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন তা বহাল থাকল।  
 
গত ২৪ নভেম্বর এই অভিযোগ গঠন আদেশ বাতিল চেয়ে ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল আমিন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বাতিল আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। 

পরে ওই খারিজ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন ওই দুই কর্মকর্তা। আজ বুধবার ওই আবেদনের ওপর আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ‘নো অর্ডার’ দেন।
 
মামলার বিবরণে জানা যায়, সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে দুটি মামলা করে (দুদক)। বর্তমানে এই মামলায় দুজনই কারাগারে রয়েছেন।