নোবিপ্রবির সংঘর্ষের ঘটনায় সাত শিক্ষার্থী বহিষ্কার, আটক ৩

Looks like you've blocked notifications!
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত দুই শিক্ষার্থী নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছবি : এনটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুটি পক্ষের সংঘর্ষের ঘটনায় সাত শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠন ও দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল শনিবার দুপুর থেকেই ক্যাম্পাসে রানা-বাপ্পী এবং রিতু-মামুন গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। এ সময় দুটি পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে বিকেল ৫টার দিকে এটি সংঘর্ষের রূপ নেয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত সাতজন আহত হয়। এ ঘটনায় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

আহতদের মধ্যে বিপ্লব, রিতু, হাছান ও রফিককে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আহত অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। 

গতকাল রাত ১১টার দিকে নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াছ শরিফ ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অহিদুজ্জামান ঘটনাস্থলে যান। সংঘর্ষ চলাকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ে ছিলেন না।

সংঘর্ষের ঘটনার পর থেকেই ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।