বিয়েতে ব্যর্থ হয়ে ছেলেকে অপহরণ!

Looks like you've blocked notifications!
উদ্ধার হওয়া শিশু ইমরান ও অপহরণকারী মিষ্টু মিয়া। ছবি : এনটিভি

নরসিংদীর বেলাব থেকে অপহৃত এক শিশুকে কিশোরগঞ্জের ভৈরবে উদ্ধার করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা।

গতকাল রোববার রাতে কালিকাপ্রসাদ এলাকার একটি বাড়িতে ওই শিশুকে পাওয়া যায়। তার নাম ইমরান (১২)। এ ঘটনায় মিষ্টু মিয়া (৪৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

ইমরান নরসিংদীর বেলাব উপজেলার চরআমলাবো গ্রামের মৃত মনির হোসেনের ছেলে। সে স্থানীয় চরআমালাবো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। মিষ্টু মিয়ার বাড়ি ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের কুমিরমারা গ্রামে।

গতকাল রাত ১১টার দিকে ভৈরব র‍্যাব ক্যাম্পে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আবু সাঈদ।

র‍্যাব জানায়, গত শনিবার বিকেল পূর্বপরিচিত মিষ্টু মিয়া বেলাব বাজারের একটি মাজারে নিয়ে যাওয়ার কথা বলে ইমরানকে অপহরণ করে। পরে ইমরানের স্বজনদের কাছে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে মোবাইল ফোনে। শিশুটির স্বজনরা বিষয়টি ভৈরব র‍্যাব ক্যাম্পকে জানান। পরে র‍্যাব ইমরানের মা জোসনা বেগমের মাধ্যমে টাকা দেওয়ার কথা বলে ফাঁদ পাতে। মিষ্টু মিয়া গতকাল রাত ৯টার দিকে মুক্তিপণের টাকাসহ কুলিয়ারচরের ফরিদপুর ইউনিয়নের আজানগর এলাকার বাবুবাড়ী রাস্তার পাশে জোসনা বেগমকে যেতেন বলেন। সেখানে ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. আবু সাঈদের নেতৃত্বে অভিযান চালিয়ে র‍্যাব সদস্যরা মিষ্টু মিয়াকে গ্রেপ্তার করে। পরে মিষ্টুর দেওয়া তথ্যে তাঁর বাড়ি থেকে ইমরানকে উদ্ধার করে র‍্যাব।

এদিকে ইমরানের মা জোসনা বেগম জানান, প্যারালাইসিস রোগে বছরখানেক আগে তাঁর স্বামী মনির হোসেন মারা যান। তখন থেকেই তাঁর স্বামীর পূর্বপরিচিত মিষ্টু মিয়া তাঁকে প্রথমে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু তার কথায় রাজি হননি তিনি। পরে নরসিংদীতে আবদুল কাদির মোল্লার পোশাক কারখানায় কাজ নেন তিনি ও তাঁর মেয়ে। বিয়েতে ব্যর্থ হয়ে মিষ্টু বিভিন্ন সময় অবৈধ সম্পর্কের প্রস্তাব দিয়ে আসছিলেন। এতেও জোসনা রাজি হননি।

রাতেই মিষ্টুকে বেলাব থানায় হস্তান্তর করে র‍্যাব। এ বিষয়ে জোসনা বেগম বাদী হয়ে মিষ্টু মিয়াকে আসামি করে সংশ্লিষ্ট থানায় অপহরণ মামলা করেছেন।