পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

দিনভর কর্মীদের বিক্ষোভ, উপাচার্য অবরুদ্ধ

Looks like you've blocked notifications!

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা নয় দফা দাবি আদায়ে আজ মঙ্গলবার দিনভর বিক্ষোভ মিছিল-সমাবেশ করেন। বিক্ষোভকারীরা উপাচার্য ড. আল নকিব চৌধুরীকে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। পরে তাঁরা স্মারকলিপি দেন। এতে ক্যাম্পাসে চরম উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
  
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীদের নেতা ও নিরাপত্তা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা মাস্টার রোলে কর্মরতদের চাকরি স্থায়ীকরণ, সব পদে আপগ্রেডেশনের সময় স্থায়ী নিয়োগ প্রদান, কর্মকর্তাদের অ্যাসোসিয়েশন ও কর্মচারীদের সিবিএ অনুমোদন এবং ভর্তি কমিটি শিক্ষক-কর্মকর্তার সমন্বয়ে গঠনসহ নয় দফা দাবিসংবলিত একটি স্মারকলিপি আজ মঙ্গলবার উপাচার্য আল-নকীব চৌধুরীর কাছে জমা দিতে যান। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আউয়াল কবির জয়সহ কয়েকজন শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এতে কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। 

সমাবেশে বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অবিলম্বে নয় দফা বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন, অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে। সমাবেশে কর্মকর্তা-কর্মচারীরা প্রক্টর আউয়াল কবির জয়ের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। 
এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসানুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ের আন্দোলন নিয়ে ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আউয়াল কবির জয় বলেন, কর্মকর্তা-কর্মচারীরা তাঁদের দাবিদাওয়া নিয়ে উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দিয়েছেন। তাঁদের সাথে কেউ খারাপ আচরণ করেনি। বিশ্ববিদ্যালয়ের সাথে মিল রেখে তাঁদের দাবির বিষয়গুলো সমাধান করা হবে বলেও তিনি জানান।