আ. লীগ নেতাকে জামিন না দেওয়ায় বিক্ষোভ, সাংবাদিককে মারধর

Looks like you've blocked notifications!
সিলেটে ফটোসাংবাদিক নূরুল ইসলামের ওপর হামলার ঘটনার প্রতিবাদে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। ছবি : এনটিভি

সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ অ্যাডভোকেট মাহফুজুর রহমানের জামিন নামঞ্জুর হওয়ায় বিক্ষোভ করেছে আইনজীবীদের একাংশ। বিক্ষোভের ছবি তুলতে গেলে আইনজীবীদের হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। 

আজ মঙ্গলবার সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগ নেতা পাথর ব্যবসায়ী আবদুল আলী হত্যা মামলায় আটক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমানের জামিনের আবেদন শুনানি ছিল। শুনানি শেষে বিচারিক হাকিমের আদালত-৪-এর বিচারক কুদরত ই খোদা জামিন আবেদন নামঞ্জুর করেন। এর পরই আদালত থেকে বের হয়ে আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় স্থানীয় পত্রিকা দৈনিক উত্তর-পূর্বের আলোকচিত্রী নূরুল ইসলাম ছবি তুলতে গেলে আইনজীবীরা তাঁকে মারধর করে ক্যামেরা ছিনিয়ে নেন। আহত অবস্থায় তাঁকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যান তাঁর সহকর্মীরা। 

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ কে এম শমিউল আলম এনটিভি অনলাইনকে জানান, ছবি তোলা নিয়ে সাংবাদিক নূরুলের ওপর আইনজীবীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। পরিস্থিতি সামাল দিতে গিয়ে তিনি নূরুলের কাছ থেকে ক্যামেরা তাঁর হেফাজতে নিয়ে যান। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

সাংবাদিক নূরুল ইসলাম এনটিভি অনলাইনকে জানান, ছবি তুলতে গেলে কয়েকজন আইনজীবী হামলা চালান। তাঁকে বেধড়ক মারপিট করে ক্যামেরা ছিনিয়ে নেন।

এদিকে সাংবাদিক নূরুলের ওপর হামলার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেছেন সিলেটে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।