Beta

রাস্তার দখল নিল বানর

৩১ জানুয়ারি ২০১৮, ১১:৪৬

হাসানুজ্জামিল মেহেদী

বিভিন্ন দাবিদাওয়া নিয়ে তো দেশের শহরের রাস্তায় প্রায়ই মানুষকে জমায়েত হতে দেখা যায়। দাবি আদায়ের জন্য কখনো গাড়ি আটকে দেয়, কখনো বা জমায়েত হয়ে স্লোগান মিছিল করে। অনেক ক্ষেত্রেই তো দেখা যায়, বানর মানুষের আচারণ নকল করছে। তো, এ ক্ষেত্রে আবার তারা পিছিয়ে থাকবে কেন।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালে প্রকাশিত সাম্প্রতিক একটি খবরে মেলে মজার এক তথ্য, অনেক বন্য বানরের একদল জমায়েত হয়েছে রাস্তায়, যেন রাস্তার পুরো দখল বানরের হাতে। ঘটনাটি ঘটেছে পর্যটনের দেশ থাইল্যান্ডের পাটুং শহরে। তবে এ দখল বা জমায়েত কিন্তু তাদের কোনো রাজনৈতিক কর্মসূচি নয়, তারা নেমেছে খাবারের সন্ধানে, রাস্তায় চলাচলরত পর্যটকের কাছে যদি কিছু পাওয়া যায়।

ওই রাস্তা পার হওয়ার সময় এমন পরিস্থিতির শিকার হওয়া পর্যটকরা কিন্তু এই মজার ঘটনা ভিডিও করে রাখতে মোটেই ভুলে যাননি। একজন ভিডিওকারী তার করা ওই মুহূর্তের একটি ভিডিও অনলাইনে আপলোড করে লিখেন যে বানররা পর্যটকদের কাছ থেকে খাবারের জন্য অনুরোধ করছে।

অবশ্য এ বিষয়টি এখানে মাঝেমধ্যেই ঘটতে দেখা যায়। ফলে ট্যুর গাইড তাদের সতর্ক থাকতে বলেছিলেন জানিয়ে তিনি লিখেন, ‘ট্যুর গাইড আমাদের আগেই সাবধান করছেন, বন্য বানর নাকি প্রায়ই চুরি করে। অবশ্য সৌভাগ্যক্রমে সেদিন খারাপ কিছু হয়নি।’

Advertisement