Beta

প্রথম রাউন্ড থেকেই বিদায় কাতার ওপেনের শারাপোভার

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৬

স্পোর্টস ডেস্ক

টেনিসে সুদিন যাচ্ছে না একসময়ের নাম্বার ওয়ান তারকা মারিয়া শারাপোভার। সদ্য সমাপ্ত হওয়া অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড পর্যন্ত পৌঁছে ছিলেন বর্তমানে  র‍্যাংকিংয়ের ৪১ নম্বর এই রাশান তারকা। তবে তৃতীয় রাউন্ডে তাঁকে বিদায় নিতে হয় জার্মানির তারকা সাবেক নাম্বার ওয়ান অ্যাঞ্জেলিক কেরবারের কাছে।

এবার কাতার ওপেনের শুরুটাও খুব বাজেভাবে হলো শারাপোভার। এবার তিনি পার হতে পারেননি প্রথম রাউন্ডের বাধা। প্রথম রাউন্ডেই তাঁকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছেন র‍্যাংকিংয়ের ৯২তম অবস্থানে থাকা রোমানিয়ান তারকা মনিকা নিকুলেস্কু।

৩০ বছর বয়সী রাশান তারকার বিপক্ষে দারুণ জয় পেয়েছেন মনিকা। দুই ঘণ্টা ৩৮ মিনিট ধরে চলা এই উত্তেজনাপূর্ণ খেলায় প্রথম রাউন্ডে জয় তুলে নেন মনিকা। দ্বিতীয় রাউন্ডে শারাপোভা ঘুরে দাঁড়ালেও তৃতীয় রাউন্ডে তাঁকে হার মানতে বাধ্য করেন মনিকা। শারাপোভা হেরে যান ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে।

প্রথম রাউন্ড হেরে বেশ হতাশ হয়ে পড়েন শারাপোভা। খেলার স্বাভাবিক ছন্দ হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যান। ফলে মনিকার পক্ষে তাঁকে হারানো সহজ হয়।

দ্বিতীয় রাউন্ডে মনিকা মুখোমুখি হবেন স্লোভাকিয়ান মাগদালেনা রাইবারিকোভা অথবা ওমানের টেনিস খেলোয়াড় ফাতমা আল নাভহানি, যিনি ওয়াইল্ড কার্ডের মাধ্যমে দোহা ওপেনে খেলার সুযোগ পেয়েছেন।

Advertisement