Beta

ম্যানইউর হারে শিরোপা নিশ্চিত ম্যানসিটির

১৬ এপ্রিল ২০১৮, ০৯:১৫ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১০:১৪

স্পোর্টস ডেস্ক

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাটা যে ম্যানচেস্টার সিটির ঘরেই যাচ্ছে, তা প্রায় নিশ্চিতই ছিল। নিজেদের সর্বশেষ ম্যাচে টটেনহামকে ৩-১ গোলে হারিয়ে সেই কাজটা অনেকখানি এগিয়েই রেখেছিল পেপ গার্দিওলার শিষ্যরা। শিরোপার উল্লাসে মেতে ওঠাটা ছিল শুধু কিছু সময়ের অপেক্ষার বিষয়। সেই অপেক্ষাও আর করতে হলো না ম্যানচেস্টার সিটিকে। নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচটি হেরে যাওয়ায় শিরোপা নিশ্চিত হয়ে গেছে ম্যানসিটির।

গতকাল রোববার ওয়েস্ট ব্রমউইচের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে ব্রমউইচের পক্ষে জয়সূচক গোলটি করেন রদ্রিগেজ। ইউনাইটেডের এই হারের পরপরই শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে ম্যানসিটির সমর্থকরা। প্রিমিয়ার লিগের আরো পাঁচ ম্যাচ বাকি থাকতেই শিরোপা জয় নিশ্চিত করেছে গার্দিওলার দল।

৩৩ ম্যাচ শেষে ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। আর সমানসংখ্যক ম্যাচ খেলে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে এখন ম্যানইউ যদি বাকি পাঁচটা ম্যাচই জিতে আর ম্যানসিটি সবগুলোতেই হারে, তারপরও শিরোপা উঠবে ম্যানসিটির ট্রফিকেসে।

এর আগে ২০০০-০১ মৌসুমে পাঁচ ম্যাচ বাকি থাকতে শিরোপা জিতে নিয়েছিল ম্যানইউ। এবার সেই রেকর্ড স্পর্শ করে ফেলল তাদের নগর প্রতিদ্বন্দ্বীরা। দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে সর্বোচ্চ পয়েন্ট ব্যবধানের রেকর্ডটাও ভেঙে দিতে পারে ম্যানসিটি।

১৯৯৯-২০০০ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড যখন শিরোপা জিতেছিল, তখন দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ছিল ১৮। আর এবার এখন পর্যন্ত ম্যানসিটি ও ম্যানইউর পয়েন্ট ব্যবধান ১৬।

Advertisement