Beta

ফ্রেঞ্চ ওপেনের শেষ আটে নাদাল

০৫ জুন ২০১৮, ১৪:৩৬

স্পোর্টস ডেস্ক

ক্লে কোর্টের মাদ্রিদ ওপেনে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল রাফায়েল নাদালকে। এরপরই যেন ভাগ্যদেবীকে পাশে পেয়েছেন স্প্যানিশ এই তারকা। এরপরই রোম ওপেনের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন আলেক্সান্ডার জভেরেভকে হারিয়ে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জিতে নিয়েছেন তিনি। পাশাপাশি রজার ফেদেরার কাছ থেকে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও পুনরুত্থান করেন তিনি। এবার ফ্রেঞ্চ ওপেনেও নাদাল হাঁটছেন শিরোপা জয়ের পথে। বেশ সহজেই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন স্প্যানিশ এই তারকা।

ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি হয়েছিলেন নাদাল ও ম্যাক্সিমিলিয়ান মার্টেরার। নাদাল প্রথম সেটে খেই হারিয়ে ফেলেন। সুযোগ ভালোভাবেই কাজে লাগান জার্মান তারকা ম্যাক্সিমিলিয়ান মার্টেরার। প্রথম সার্ভিস গেমে ২-০-তে এগিয়ে থাকেন জার্মান তারকা। তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় নেননি বিশ্বের নাম্বার ওয়ান তারকা নাদাল। আত্মবিশ্বাসী নাদাল প্রতিপক্ষকে  ৬-৩, ৬-২, ৭-৬ (৭-৪) গেমে হারিয়ে শেষ আট নিশ্চিত করেন।

৩২ বছর বয়সেও এমন দুর্দান্ত খেলা উপহার দেওয়ায় বেশ আনন্দিত নাদাল। তবে তিনি মনে করেন না, তিনি এখনই বুড়িয়ে গেছেন। এই তারকা বলেন, ‘আমার মনে হয় না, আমি এখনই বুড়িয়ে গেছি। কিন্তু আমার বয়স ৩২। আমি এখানে এসেছি ২০০৩ সালে। সুতরাং এটি একটি লম্বা পথ। মাঝখানে কেটে গেছে অনেকটা বছর। আমি বেশ ছোটবেলায় ক্যারিয়ার শুরু করি। এটা প্রকৃত বিষয়। আমি এ পর্যন্ত আসতে পেরে খুশি। আশা করছি, আরো বেশ লম্বা সময় খেলাটা চালিয়ে যেতে পারব।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement