Beta

ফ্রেঞ্চ ওপেন থেকে শারাপোভার বিদায়

০৭ জুন ২০১৮, ১৩:৩৯ | আপডেট: ০৭ জুন ২০১৮, ১৪:১৩

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন ডোপিংয়ের কারণে কোর্টের বাইরে ছিলেন রাশান তারকা মারিয়া শারাপোভা। গত বছর ওয়াইল্ড কার্ড না পাওয়ায় খেলতে পারেননি ফ্রেঞ্চ ওপেন। এবার শিরোপা পেতে বেশ আত্মবিশ্বাসী ছিলেন এই রুশ সুন্দরী। তবে তাঁর সামনে বাধা ছিলেন মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস, কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে যার মুখোমুখি হতে হতো শারাপোভাকে। কিন্তু শেষ মুহূর্তে ইনজুরির কারণে সেরেনা নাম প্রত্যাহার করে নিলেও টুর্নামেন্টে আলো ছড়াতে পারলেন না শারাপোভা। স্প্যানিশ তারকা গারবিন মুগুরুজার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো ৩১ বছর বয়সী শারাপোভাকে।

রোল্যান্ড গ্যারোসের কোর্টে মাত্র ৭০ মিনিটেই শেষ হয়ে যায় সেমিফাইনালে ওঠার লড়াই। মাত্র দুই সেটের একপেশে ম্যাচ মুগুরুসা জিতে নেন ৬-২, ৬-১ গেমে। এই ম্যাচ জয়ের ফলে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো গ্র্যান্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন স্প্যানিশ তারকা মুগুরুজা। ২০১৬ সালে ফরাসি ওপেন জিতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ নেন এই ২৪ বছর বয়সী তারকা।

শারাপোভার বিপক্ষে ম্যাচে বেশ কৌশলী ছিলে স্প্যানিশ তারকা মুগুরুজা। নিজের বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে তিনি পরাস্ত করেন রাশিয়ার তারকাকে। ম্যাচ শেষে উচ্ছ্বসিত মুগুরুজা বলেন, ‘আমি একজন সেরা খেলোয়াড়ের বিপক্ষে লড়াই করেছি। আমি জিতবই, এমন প্রত্যাশা নিয়ে মাঠে খেলিনি। আমি শুধু আমার সেরাটা দিয়ে ম্যাচ নিজের আয়ত্তে রেখেছি। আমার লক্ষ্য ছিল, প্রতিপক্ষকে কোনো পয়েন্ট না দেওয়া। আমি ভেবেছিলাম, আমার আত্মবিশ্বাসে যেন ঘাটতি না হয়। যা আমাকে জয় পেতে সহায়তা করেছে।’

সেমিফাইনাল নিশ্চিত করলেও মুগুরুজার সামনে কঠিন প্রতিপক্ষ। শিরোপা থেকে মাত্র দুই ম্যাচ দূরে স্প্যানিশ তারকাকে সেমিফাইনালের ম্যাচে মুখোমুখি হতে হবে এটিপি র‍্যাংকিংয়ের নাম্বার ওয়ান তারকা রোমানিয়ান সিমোনা হালেপের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement