Beta

কোচ নিয়ে হা-হুতাশের সময় নেই স্পেনের

১৪ জুন ২০১৮, ১৫:৪৪

স্পোর্টস ডেস্ক

স্পেন ফুটবল দলের কোচ পাল্টে গেছে যখন বিশ্বকাপের বাকি মাত্র দুই দিন! হুলেন লোপেতেগির বদলে একদিন পরেই অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এবারের বিশ্বচ্যাম্পিয়নদের দায়িত্ব বুঝে নিয়েছেন দেশটির সাবেক ফুটবলার ফার্নান্দো ইয়েরো। আর দলে যোগ দিয়েই নতুন কোচ বলছেন স্পেন চোখটা আছে বিশ্বকাপেই, কোচ নিয়ে হা-হুতাশের সময় নেই তাঁদের।

জিনেদিন জিদান হঠাৎই চলে যাওয়ায় কোচ নিয়ে বিপাকে পড়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। গত মাসেই হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা রিয়ালের কোচের শূন্য পদটি পূরণ করেছেন স্পেন দলের কোচ লোপেতেগি।

তবে সাবেক স্প্যানিশ এই গোলরক্ষক অবশ্য এ ব্যাপারে কিছুই জানায়নি ফেডারেশনকে। আর এ কারণেই ৫১ বছর বয়সী লোপেতেগিকে সরিয়ে দিয়ে রামোস-পিকেদের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ইয়েরোর হাতে।

বিশ্বকাপের আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত স্পেন দলের অনুশীলনে টুর্নামেন্ট শুরু মাত্র একদিন আগে যোগ দিয়েছেন ইয়েরো। অবশ্য সাবেক এই রিয়াল তারকা মিড শঙ্কিত নন হঠাৎ-ই কোচ হিসেবে স্পেন দলে যোগ দেওয়ায়। স্পেন দলের সাবেক মিডফিল্ডার বলছেন, ‘ছেলেরা বিশ্বকাপের জন্য মুখিয়ে আছে, তারা চ্যালেঞ্জটা নিতে চায়। এটা সবার জন্য একটা চ্যালেঞ্জ, হা-হুতাশ করার সময় এখন আমাদের নেই।’

দল নিয়েও দারুণ আত্মবিশ্বাসী ইয়েরো। ফুটবলাররা নিজেদের উজাড় করে দেবেন বলেই বিশ্বাস রাখেন ৫০ বছর বয়সী এই কোচ, ‘আমি জানি বিশ্বকাপে ছেলেরা তাদের শতভাগ উজাড় করে মনপ্রাণ দিয়ে খেলবে। টুর্নামেন্টের গুরুত্ব আমাদের জানা আছে। আমি দারুণ সাড়া পেয়েছি ছেলেদের কাছ থেকে। আমরা একটি সম্মিলিত দল এবং সবাই সবার লক্ষ্যটা জানে।’

রাশিয়া বিশ্বকাপে স্পেন লড়বে ‘বি’ গ্রুপে। যেখানে তাঁদের তিন প্রতিপক্ষ পর্তুগাল, ইরান ও মরক্কো। ১৬ জুন রাত ১২টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের মুখোমুখি হবে স্পেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement