Beta

পাকিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

০৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৮ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:১৩

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-২৩ এমার্জিং এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে স্থান করে নিয়েছে বাংলাদেশ। আজ রোববার করাচি জাতীয় স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার কলম্বো ক্রিকেট গ্রাউন্ডে নামবে বাংলাদেশ।

টসে জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নুরুল হাসান সোহান। এই উইকেটরক্ষকের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন সতীর্থ ব্যাটসম্যানরা। ওপেনিং জুটিতে ৪৮ রানের পর জাকির হাসান রাজু এবং নাজমুল হোসেন শান্ত মিলে ৯৮ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামলে নেন। ৬৮ রানে রাজু আউট হওয়ার পর আউট হন শান্তও। মাত্র এক রানের জন্য অর্ধশতক পাননি শান্ত। পরে আফিফ হোসেন ব্যর্থ হলেও মোসাদ্দেক হোসেন এবং ইয়াসির আল মিলে ১২৬ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় পাঁচ উইকেটের বিনিময়ে ৩০৯ রান। পাকিস্তানের পক্ষে দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ মুসা এবং তিনটি উইকেট নিয়েছেন খুশদিল শাহ।

জবাবে ব্যাট করতে নেমে  শুরুতেই বড় রকমের ধাক্কা খেয়েছে পাকিস্তান। দলীয় ১৪ রানে আলি ইমরান এবং ২৩ রানে সৌদ শাকিল আউট হয়ে গেলে বিপদে পড়ে তারা। অবশ্য ব্যাটসম্যান জিসান মালিক এবং উইকেটরক্ষক ও দলীয় অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন। তবে দুজনেই অর্ধশত রান করার আগে ফিরে গেলে খেই হারিয়ে বসে পাকিস্তান। ১৩৫ রানে যখন নেই ছয় উইকেট, তখন দলের হাল কিছুটা ধরার চেষ্টা করেছিলেন খুশদিল। তবে তাঁকে সঙ্গ দিতে পারেননি কেউই। শফিউল ইসলামের বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংসটির ইতি ঘটলে জয়ের আশা স্তিমিত হয়ে পড়ে পাকিস্তানের। ৪৭তম ওভারের মধ্যেই তারা মাত্র ২২৫ রান করে সবকটি উইকেট হারায়। বাংলাদেশের তরুণ স্পিনার নাঈম হাসান তিনটি, শফিউল ও মোসাদ্দেক দুটি করে এবং শরিফুল, তানভির ও আফিফ একটি করে উইকেট পেয়েছেন।

নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের কাছে ৯৭ রানের বড় ব্যবধানে হেরেছিল অনূর্ধ্ব-২৩ বাংলাদেশ দল। তবে এরপর হংকংকে ২৮ রানে হারিয়েছিল তারা। আজ পাকিস্তানের বিপক্ষে জয় পেয়ে সেমিফাইনালে দ্বিতীয় দল হিসেবে পা রেখেছে বাংলাদেশ। অবশ্য পাকিস্তান আগেই সেমিফাইনালে উঠে গেছে। গ্রুপ পর্বের সব ম্যাচ শেষ হলেই সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ জানা যাবে। জয়ের ধারা অব্যাহত রাখবে তরুণরা, এমনটিই প্রত্যাশা ভক্তদের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement