Beta

রোনালদোকে পেছনে ফেললেন মেসি

২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৬

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় শনিবার সেভিয়ার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। তাঁর হ্যাটট্রিকের সুবাদে দুবার পিছিয়ে পড়া সত্ত্বেও দারুণ এক জয় পায় বার্সেলোনা। আর তিন গোল করার পথে লা লিগায় সেভিয়ার বিপক্ষে মোট ২৬টি গোল হয়ে গেছে মেসির। এর ফলে লা লিগায় একটি নির্দিষ্ট দলের বিপক্ষে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিলেন এই আর্জেন্টাইন সুপারস্টার।   

এর আগে একটি নির্দিষ্ট প্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে সমান ২৫টি করে গোল ছিল মেসি ও রোনালদোর। কাকতালীয়ভাবে রোনালদোর রেকর্ডটাও ছিল সেভিয়ার বিপক্ষেই। গতকাল তিন গোল করে সেভিয়ার বিপক্ষে লা লিগায় ২৮ গোল হয়ে গেছে মেসির। আর সব প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার সঙ্গে ৩৫ ম্যাচ খেলে ৩৬ বার বল জালে জড়িয়েছেন বার্সা ফরোয়ার্ড।

এদিন হ্যাটট্রিক করে রেকর্ড বইয়ের অনেক কিছুই নতুন করে সাজিয়েছেন মেসি। লা লিগায় এটা তাঁর ৩২তম হ্যাটট্রিক, নিজের ক্যারিয়ারের ৫০তম। লা লিগায় সর্বোচ্চ ৩৪টি হ্যাটট্রিক রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর। চলতি মৌসুমে লা লিগায় মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ২৫টি। সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালানদের হয়ে এ মৌসুমে ৩৩টি গোল করলেন এই তারকা ফরোয়ার্ড।

ক্লাব ও জাতীয় দলের হয়ে মেসির মোট গোলসংখ্যা এখন ৬৫০টি। শুধু বার্সেলোনার হয়েই প্রতিযোগিতামূলক ম্যাচে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৫৮৫টি।

Advertisement