Beta

বিশ্বকাপের দলে থাকবেন স্মিথ-ওয়ার্নার?

১৩ মার্চ ২০১৯, ১৬:৫৫

স্পোর্টস ডেস্ক

আর কদিন বাদেই নিষেধাজ্ঞা কেটে যাবে দুই অস্ট্রেলীয় ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। বিশ্বকাপের ঠিক আগে এই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে বলে অনেকে ধরেই নিয়েছেন, দ্রুতই জাতীয় দলে ফিরবেন তারা। কিন্তু সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক রিকি পন্টিং মনে করেন, তাদের ফেরা খুব একটা সহজ হবে না।

এই ব্যাপারে পন্টিং বলেন, ‘ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন হচ্ছে। সেখানে দর্শকরা স্মিথদের দেখে বিদ্রুপ করতে পারেন। সংবাদমাধ্যমেও সমালোচনা হতে পারে। যা অস্ট্রেলিয়া দলের বোঝাপড়ায় আঘাত করতে পারে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে পন্টিং বলেছেন, ‘ওরা ফিরলে দলের মধ্যে কোনো সমস্যা হবে না। কিন্তু ইংল্যান্ডের দর্শক ও সংবাদমাধ্যম চাইবে ওদের বিরুদ্ধে বিতর্ক সৃষ্টি করতে।’

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে সফরকারী অস্ট্রেলিয়া। তরুণ খেলোয়াড় ক্যামেরন বেনক্রফটকে বল টেম্পারিংয়ে উৎসাহ দেন স্মিথ-ওয়ার্নার। পরে তা স্বীকারও করেন তারা। তাই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বেনক্রফটকে ছয় মাস, স্মিথ-ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল।

বেনক্রফটের নিষেধাজ্ঞা অনেক আগেই শেষ হয়েছে। আর আগামী ২৮ মার্চ শেষ হচ্ছে স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞা। ধারণা করা হচ্ছিল পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে রাখা হবে তাদের। সিরিজের মাঝপথে মাঠে নামবেন তারা। কিন্তু শেষ পর্যন্ত নেওয়া হয়নি তাদের। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ২২ মার্চ।

Advertisement