Beta

আরচ্যারি বিশ্বকাপে বাংলাদেশ

০৪ মে ২০১৯, ১৮:৩০

ক্রীড়া প্রতিবেদক

চীনের সাংহাইতে অনুষ্ঠেয় আরচ্যারি বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ। আসরের স্টেজ-২তে অংশ নিতে আজ শনিবার রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল।

সাংহাইতে আগামী ৬ থেকে ১২ মে আরচ্যারি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আসরে বাংলাদেশ রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে পুরুষ ও নারী দল অংশ নেবে। ১০ সদস্যের এই দলে রয়েছেন সাতজন আরচ্যার ও তিনজন কর্মকর্তা।

এবারের এই প্রতিযোগিতায় ৪০টি দেশ থেকে প্রায় ৩০০ আরচার অংশগ্রহণ করছে। আগামী জুনে নেদারল্যান্ডসে অনুষ্ঠেয় বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবেই এই প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ।

২০১৮ সালে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত বিশ্বকাপ স্টেজ ৪-এ প্রথমবার অংশ নিয়েছিল বাংলাদেশের আরচ্যাররা। সেই আয়োজনে বাংলাদেশের অন্যতম সেরা আরচ্যার রুমান সানা রিকার্ভ পুরুষ এককে ৩৮ জনের মধ্যে ১৭তম হয়েছিলেন। এ ছাড়া কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগও বাংলাদেশ ৮ম স্থান অর্জন করেছিল। এবারও এই দুটি ইভেন্টেই বাংলাদেশ ভালো করার আশা করছে।

স্টেজ-২ প্রতিযোগিতার রিকার্ভ পুরুষ ইভেন্টে অংশ নিচ্ছেন রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মো. ইমদাদুল হক মিলন ও রিকার্ভ মহিলা ইভেন্টে একমাত্র আরচ্যার হিসেবে অংশ নিচ্ছেন বিউটি রায়।

এ ছাড়া কম্পাউন্ড পুরুষ ও কম্পাউন্ড নারী বিভাগে অংশ নিচ্ছেন যথাক্রমে অসীম কুমার দাস ও সুস্মিতা বনিক।

এ উপলক্ষে  বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে আরচ্যারি ফেডারেশনের সহসভাপতি মো. আনিসুর রহমান, সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, সহকারী সাধারণ সম্পাদক রশিদুজ্জামান শেরনিয়াবাত, মো. কামরুল ইসলাম এবং জাতীয় আরচ্যারী দলের কোচ মার্টিন ফ্রেডারিক উপস্থিত ছিলেন।

Advertisement