Beta

আফগানিস্তানের বিপক্ষে অনিশ্চিত বিপ্লব

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৮

স্পোর্টস ডেস্ক

চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আগামীকাল শনিবার আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। নিয়মরক্ষার এই ম্যাচে তরুণ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের খেলা অনেকটাই অনিশ্চিত।

গত বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে তরুণ অলরাউন্ডার বিপ্লব চোটে আক্রান্ত হন। ফিল্ডিং করার সময় ব্যথা পাওয়ায় তাঁর হাতে তিনটি সেলাই দেওয়া হয়েছে।

অভিষেক ম্যাচে চার ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে দুই উইকেট নিয়ে আলো ছড়ান বিপ্লব। তাই সবার প্রশংসা কুড়ান তরুণ এই অলরাউন্ডার।

নিজের চোট প্রসঙ্গে বিপ্লব বলেন, ‘মাসাকাদজা একটি বল সোজা মেরেছিল এবং আমি সেটি সেভ করতে গিয়েছিলাম। কিন্তু বল ফেরাতে পারিনি। সেটি হাতে লেগেছে। বলটা আসলে রিটার্ন করার সুযোগ ছিল না। হাতে তিনটি সেলাই পড়েছে। এখন আল্লাহর রহমতে ভালোই লাগছে। ব্যথা আগের চেয়ে কমেছে। তবে ফিজিও যেভাবে বলবে, সেটাই করব।’

বাংলাদেশের পরের ম্যাচ আগামী শনিবার আফগানিস্তানের বিপক্ষে। সে ম্যাচে বিপ্লবকে পাওয়া যায় কি না, তা নিয়ে সংশয় আছে। বাংলাদেশ দলের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘বিপ্লবের ইনজুরি স্পিনিং হাতে নয়। কিন্তু পরের ম্যাচ যেহেতু দুদিন পরই, তাই এখনই কিছু বলা যাচ্ছে না।’

ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরেই নির্বাচকদের নজরে আসেন বিপ্লব। সেটা ছিল ব্যাটসম্যান হিসেবে। বিকেএসপির মতো দলকে একাই টেনেছেন তিনি। ১৩ ম্যাচে করেছিলেন ৪৪০ রান, যাতে হাফসেঞ্চুরি ছিল চারটি। সেই ব্যাটসম্যান বিপ্লব কাল দেশের জার্সিতে নিজের প্রথম ম্যাচ রাঙিয়েছেন বোলার হিসেবে।

Advertisement