Beta

অস্ট্রেলিয়াকে রুখে দিল বাংলাদেশের মেয়েরা

২১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৩

স্পোর্টস ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে প্রথম দুই ম্যাচে থাইল্যান্ড ও জাপানের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে বাংলাদেশের মেয়েরা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোঁচট খেতে হয়নি। নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আজ শনিবার শক্তিশালী অস্ট্রেলিয়াকে রুখে দিয়েছে বাংলাদেশ নারী দল। 

থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত ম্যাচটিতে অস্ট্রেলিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ। দলের পক্ষে দুটি গোলই করেছেন তহুরা খাতুন।

‘এ’ গ্রুপের ম্যাচটির শুরুতে থেকে দুর্দান্ত ছিল অস্ট্রেলিয়া। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ। ২১তম মিনিটে বাংলাদেশকে প্রথম এগিয়ে নেন তহুরা। সতীর্থের বাড়ানো বলে জাল খুঁজে নেন তিনি। চলতি আসরে এটাই ছিল বাংলাদেশের প্রথম গোল। এরপর সমতায় ফেরে অস্ট্রেলিয়া। দুর্দান্ত গতিতে ছুটতে থাকা তহুরা বাংলাদেশকে আবারও এগিয়ে নেন। কিন্তু শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখতে পারেনি লাল-সবুজের দল। আশা জাগিয়েও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়।

এরআগে গত বুধবার জাপানের কাছে ৯-০ গোলের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। থাইল্যান্ডের চোনবুরিতে সেদিন শুরু থেকেই এলোমেলো ছিল বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম গোল খেয়ে বসে মনিকা-আঁখিরা। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে নেয় জাপান। এরপর  ডিফেন্ডার আঁখি খাতুনের ভুলে তৃতীয় গোল খায় বাংলাদেশ। ২১তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে নেয় জাপান। এরপর বিরতির আগমুহূর্তে আরো একটি গোল খায় বাংলাদেশ। পাঁচ গোলে পিছিয়ে প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

এই ব্যবধান দ্বিতীয়ার্ধে আর কমাতে পারেনি বাংলাদেশ নারী দল। উল্টো দুর্বল রক্ষণে একে একে খেয়েছে আরো চার গোল।  দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৬-০ করে নেয় জাপান। এরপর ৫৯ মিনিটে পায় সপ্তম গোলের দেখা। এক মিনিটের ব্যবধানে অষ্টম গোল আদায় করে নেয় দলটি। আর শেষের দিকে বাংলাদেশের জালে আরো একবার বল পাঠিয়ে ৯-০ গোলের বিশাল ব্যবধারে জয় নিয়ে মাঠ ছাড়ে জাপান অনুর্ধ্ব-১৬ নারী দল।

Advertisement