Beta

করতে গেলেন আউট, খুলে গেল প্যান্ট!

৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৯ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৯

স্পোর্টস ডেস্ক

খেলা চলাকালীন এমন কিছু ঘটনা ঘটে, যা হয়তো হাসির খোরাক জোগায় ক্রিকেটপ্রেমীদের। ঠিক এমনই এক মজার ঘটনা ঘটেছে মেলবোর্নের জাংশন ওভালে।

অস্ট্রেলীয় ঘরোয়া আসরে কুইন্সল্যান্ড ও ভিক্টোরিয়ার খেলা চলছিল। ম্যাচের সময় ফিল্ডিং করছিলেন সদ্য সমাপ্ত অ্যাশেজে খেলা অলরাউন্ডার মার্নাস লাবুশানে। ম্যাচের ২৯তম ওভারে ভিক্টোরিয়ার ইনিংস চলাকালীন উইল সাদারল্যান্ড কভারের দিকে বলটি ঠেলে একটি সিঙ্গেল নেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু অত্যন্ত সতর্ক ছিলেন লাবুশানে। তিনি ডাইভ দিয়ে বলটি ধরে ছুঁড়ে দেন উইকেটকিপারকে। আর এমন সময় তাঁর প্যান্ট খুলে যায়। কিন্তু লাবুশানে তাতে থেমে যাননি। তিনি ঠিকই বলটি ছোঁড়েন, ক্রিস ট্রিমেন রানআউট হন।

সম্প্রতি এই ভিডিওটি ভাইরাল হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এই ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করে। সেখানে তারা লিখেছে, ‘নো প্যান্ট, নো ওরিস।’

লাবুশানে সদ্যসমাপ্ত অ্যাশেজে ইতিহাস গড়েন। লর্ডস টেস্টে চোটে আক্রান্ত হওয়ায় আর ব্যাট করতে পারেননি স্টিভ স্মিথ। তাঁর পরিবর্তে ব্যাট করতে নামেন লাবুশানে। টেস্ট ইতিহাসে প্রথম পরিবর্তিত ক্রিকেটার হন তিনি।

চলতি বছরের জুলাইতে আইসিসির পক্ষ থেকে নতুন এক নিয়ম চালু করা হয়, কোনো ব্যাটসম্যান চোটের কারণে মাঠে নামতে না পালে তাঁর পরিবর্তে আরেকজন ব্যাট করতে নামতে পারবেন। এর আগে পরিবর্তিত ক্রিকেটাররা কেবল ফিল্ডিং করতে পারতেন।

Advertisement