Beta

ইউরোর ইতালি দলে চমক

০৫ অক্টোবর ২০১৯, ১৮:৩৭

স্পোর্টস ডেস্ক

আসন্ন ইউরো বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য ইতালি দল ঘোষণা করা হয়েছে। কোচ রবার্তো মানচিনির বিবেচনায় দলে ফিরেছেন রোমা তারকা নিকোলো জানিওলো। এর আগে গত মাসে আর্মেনিয়া ও ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য ২০ বছর বয়সী এই তরুণ তুর্কিকে বাদ দিয়েছিলেন মানচিনি।

আগামী শনিবার রোমে গ্রিসের বিপক্ষে লড়াইয়ে নামবে ইতালি। এই ম্যাচ জিততে পারলে ‘জি’ গ্রুপের শীর্ষ দল হিসেবে আজ্জুরিদের ইউরো ২০২০-এর চূড়ান্ত পর্বের টিকেট নিশ্চিত হয়ে যাবে। এরই মধ্যে বাছাইপর্বে ছয় ম্যাচে শতভাগ জয় নিয়ে ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে ইতালি।

সুইডেনের বিপক্ষে ২০১৮ সালের বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ডি রোসি। সে ম্যাচে হেরে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেনি সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু রোমার হয়ে প্রায় দুই দশক দাপটের সঙ্গে খেলা রোসি আবারও অবসর ভেঙ্গে জাতীয় দলে খেলার আগ্রহ দেখান।

ডান হাঁটুর গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়ে রোমার ডেভিড জাপাকোস্টা দল থেকে ছিটকে যাওয়ায় প্রথমবারের মতো সিনিয়র দলে ডাক পেয়েছেন নাপোলি ফুল-ব্যাক গিওভান্নি ডি লোরেনজো।

ইতালি দল :  গিয়ানলুইগি ডোনারুমা, পিয়েরলুইগি গোলিনি, অ্যালেক্স মেরেট, সালভাতোরে সিরিগু (গোলরক্ষক ), ফ্রান্সেসকো আকারবি, ক্রিস্টিয়ানো বিরাগি, লিওনার্দো বনুচ্চি, ডানিলো ডি’এম্ব্রোসিও, গিওভান্নি ডি লোরেনজো, আলেসান্দ্রো ফ্লোরেনজি, আরমান্দো ইজ্জো, গিয়ানলুকা মানচিনি, অ্যালেসিও রোমাগনোলি, লিওনার্দো স্পিনাজোলা (ডিফেন্ডার ), নিকোলো বারেলা, ফেডেরিকো বার্নারডেশি, ব্রায়ান ক্রিসান্টে, জর্জিনহো, স্টিফানো সেনসি, মার্কো ভেরাত্তি, নিকোলো জানিয়েলো (মিডফিল্ডার),আন্দ্রে বেলোত্তি, ফেডেরিকো চিয়েসা, স্টিফান এল শারাভি, ভিনসেনজো গ্রিফো, সিরো ইমোবিলে, লোরেনহো ইনসিগনে (ফরোয়ার্ড)।

Advertisement