Beta

আগামী মাসে বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিনা

০৮ অক্টোবর ২০১৯, ১২:৪৯

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আগামী মাসে বাংলাদেশে আসছে আর্জেন্টিনা। আগামী ১৮ অক্টোবর ঢাকার মাটিতে প্যারাগুয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এক টুইট বার্তায় বিষয়টি জানিয়েছে প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন (এপিএফ)। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।

আজ মঙ্গলবার প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের অফিশিয়াল টুইটারে এক পোস্টে লিখেছে, ‘অফিশিয়াল : আলবিররোজা (প্যারাগুয়ে ফুটবল দলের ডাক নাম) নভেম্বর মাসের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সূচি নিশ্চিত! বাংলাদেশের ভেন্যুতে প্যারাগুয়ে মুখোমুখি হবে ভেনেজুয়েলা ও আর্জেন্টিনার।’

সূচি অনুসারে আগামী ১৫ নভেম্বর প্রথম ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে প্যারাগুয়ে। তিন দিন পর সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে মোকাবিলা করবে দলটি।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। দেশটির সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ জানিয়েছে, তিন মাসের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ঢাকায় প্যারাগুয়ের বিপক্ষে খেলার জোর সম্ভাবনা রয়েছে লিওনেল মেসির। সেক্ষেত্রে সত্যিই যদি বাংলাদেশে আর্জেন্টিনা আসে তাহলে মেসিও থাকবেন বলে আশা করা যায়।

প্রীতি ম্যাচ আয়োজন প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেছেন, 'টুইট (প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের) করা মানেই এটা নিশ্চিত নয় যে, আগামী ১৮ নভেম্বর ঢাকায় (আর্জেন্টিনার) ম্যাচটি হবে। এখানে তিনটি শর্ত রয়েছে- নিরাপত্তা, টাকা ও তৃতীয়টি আমি এখনই বলছি না। এই তিনটি শর্ত আমরা পূরণ করতে পারলে প্রীতি ম্যাচটি হতে পারে। এ বিষয়ে সরকারের সঙ্গেও আলোচনা করতে হবে।’

Advertisement