Beta

দেশের স্মার্টফোন বাজারে ভিভোর যাত্রা শুরু

০৩ এপ্রিল ২০১৮, ১৯:১৫

অনলাইন ডেস্ক
রাজধানীর একটি হোটেলে সোমবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ভিভো। ছবি : বিজ্ঞপ্তি

বাংলাদেশে যাত্রা শুরু করেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর  লা মেরিডিয়ান হোটেলের বলরুমে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটির স্লোগান ‘লাভ বাংলাদেশ লাভ ভিভো’।

আজ মঙ্গলবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে ভিভো ভি৯ মডেলের স্মার্টফোনের মোড়ক উন্মোচন করেন প্রতিষ্ঠানটির  বাংলাদেশের প্রধান নির্বাহী  কর্মকর্তা (সিইও) ডু বাউহুয়া। ভিভো ভি৯  মঙ্গলবার থেকে  বাংলাদেশের বাজারে পার্ল ব্ল্যাক ও সোনালি রঙে পাওয়া যাবে। দাম পড়বে ২৯ হাজার ৯৯০ টাকা।

ডু বাউহুয়া বলেন, ‘আমাদের ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বড় ভূমিকা পালন করে। তাই সহজে নিখুঁত ছবি পাওয়ার ক্ষেত্রে আমরা বিশ্ব বাজারের ক্রেতাদের কাছ থেকে পেয়েছি অঢেল অনুপ্রেরণা ও উৎসাহ।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভিভো ভি৯ স্মার্টফোনটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) সংবলিত হওয়ায় যা দিয়ে নিখুঁত শটের মাধ্যমে নিখুঁত ছবি ধারণ করা সম্ভব। এতে ব্যবহার করা হয়েছে এআই ফেস বিউটি, এআই স্মার্ট ইঞ্জিন ও এআই সেলফি লাইটেনিংয়ের সঙ্গে ৫ জি এবং পর্দার ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি ।

ভিভো ভি৯ ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তার ফেস বিউটি অপসনটিতে ব্যবহার করা হয়েছে প্রায় এক মিলিয়ন বিস্তৃত ডাটাবেজ। এর ফলে ভি৯ আলোতে সুক্ষ্মভাবে ছবির বয়স, লিঙ্গ, ত্বকের ধরন এবং রং নির্ণয় করতে পারে। কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তির কারণে এটির সেলফি লাইট গাণিতিকভাবে রূপান্তরিত হয়ে দ্বিমাত্রিক এবং ত্রিমাত্রিক অবয়ব ধারণ করার ফলে ছবিকে করে তোলে দৃষ্টি নন্দন। এ ছাড়া এতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্ট ইঞ্জিন।

অনুষ্ঠানে অভিনেত্রী নুসরাত ফারিয়ার মনোমুগ্ধকর পরিবেশনা সঙ্গে অভিনেতা তাওসিফ মাহবুব, অভিনেত্রী শবনম ফারিয়াসহ প্রতিষ্ঠানটির গ্লোবাল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement