Beta

ঈদের ছুটিতে

ঈদের ছুটিতে সাইকেলে ভ্রমণ

১৭ জুন ২০১৮, ১৫:০৯

জিনিয়া তাবাসসুম

আমাদের দেশের প্রতিটি পরতে পরতে ছড়িয়ে রয়েছে প্রকৃতির অপার সৌন্দর্য।আর এই সৌন্দর্যকে কাছ থেকে উপভোগ কে না করতে চায়।সাইকেল হচ্ছে সব থেকে সহজ মাধ্যম।আপনি যেখানে ইচ্ছে থেমে দেখে নিতে পারেন সুন্দর প্রকৃতি আর মন ভরে উপভোগ করতে পারেন নিজের দেশকে।

আজ থাকছে ঈদের ছুটিতে সাইকেলে ভ্রমণের বাকি অংশ

৩। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় :

মানিক মিয়া এভিনিউ    থেকে শুরু করে শ্যামলী , গাবতলী , আমিনবাজার , সাভার বাস স্ট্যান্ড হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। মূল গেট দিয়ে সাইকেল  নিয়ে  প্রবেশ করতে  কোনো কিছু লাগে না। প্রবেশ করে অমর একুশে ভাস্কর্য দেখে নাট্য মঞ্চে কিছুক্ষন আড্ডা দিয়ে চলে যান বটতলায়। যেকোনো একটা দোকানে বসে সকালের নাস্তা করে ক্যাম্পাসে ঘুরে ঢাকার দিকে যাত্রা শুরু করুন। অন্য পথ দিয়ে বিরুলিয়া ব্রিজ হয়ে ঢাকা ফিরতে পারেন। ফেরার পথে সিএমবি বাস স্ট্যান্ড থেকে বামে ঢুকে পাবেন পাহাড়ি রাস্তার ফিলিংস। সামনের চারাবাগ মোড় থেকে ডানে যাবেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দিকে। এরপর আরকান বাজার থেকে বামে গিয়ে বিরুলিয়া ব্রিজ পার হয়ে ডান দিকে মিরপুর মাজার রোড হয়ে মানিক মিয়া এভিনিউ  চলে আসুন। এই রুটে হাইওয়ে ধরে সাইকেল চালাতে হবে। তাই চালানোর সময় সতর্কতা অবলম্বন করুন।

এ ক্ষেত্রে মোট দূরত্ব হবে প্রায় ৬০ কিলোমিটার।

৪। মৈনটঘাট/মিনি কক্সবাজার :

মানিক মিয়া  এভিনিউ থেকে শুরু করে শহীদ বুদ্ধিজীবী সেতু/বছিলা সেতু পার হয়ে নুতুন রাস্তা দিয়ে চণ্ডীপুর হয়ে রামেরকান্দা দিয়ে রুহিতপুর বাজারে সকালের নাস্তা করে ফেলতে পারেন। একটু কষ্ট করে টিকরপুরে গেলে পাবেন মুরগি-খিচুড়ি। সকাল ৮টার মধ্যে যেতে পারলে পাবেন। পথে পড়বে ধলেশ্বরী ও ইছামতি নদীর দুটো সেতু।  সেতুতে থেমে দুই পাশের দৃশ্য উপভোগ করুন। দোহার হয়ে মৈনটঘাট পৌঁছে নদীতে গোছল (যদি সাঁতার জানেন) করে দুপুরে খেয়ে একই পথে মানিক মিয়া এভিনিউতে চলে আসুন।

এ ক্ষেত্রে মোট দূরত্ব হবে প্রায় ১০০ কিলোমিটার।

৫। গোলাপ গ্রাম :

মানিক মিয়া  এভিনিউ থেকে শুরু করে শ্যামলী , গাবতলী , আমিনবাজার- এর পরে কোন্ডা বাস স্ট্যান্ড থেকে ডানে ঢুকে যাবেন। গ্রামের ভেতর দিয়ে বনগ্রাম সাদুল্লাপুরে দেখতে পারবেন গোলাপের বাগান। গোলাপের বাগানে ঢোকা নিষেধ। তাই বুঝে শুনে চলবেন। নৌকা ভ্রমণ করতে চাইলে সাদুল্লাপুর বাজারের ঘাট থেকে সাইকেল নিয়ে উঠে পড়ুন নৌকায়। নামবেন দিয়াবাড়ি বাজার ঘাটে। এরপর মিরপুর মাজার রোড হয়ে মানিক মিয়া এভিনিউতে চলে আসুন।এই রুটে হাইওয়ে ধরে সাইকেল চালাতে হবে। তাই চালানোর সময় সতর্কতা অবলম্বন করুন।

এ ক্ষেত্রে মোট দূরত্ব হবে প্রায় ৩৫ কিলোমিটার।

ঈদের ছুটি উপভোগ করুন,সুস্থ থাকুন, আনন্দময় হোক আপনার প্রতিটি রাইড।

ঘুরি নব আনন্দে

দুই চাকার ছন্দে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement