Beta

ইফতারে আসা অতিথিদের ভয় দেখিয়ে তাড়িয়ে দিলেন পাকিস্তানি কর্মকর্তারা

০৩ জুন ২০১৯, ০৯:৪৯

অনলাইন ডেস্ক

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভারতীয় হাইকমিশন আয়োজিত একটি ইফতার পার্টিতে আমন্ত্রিতদের ভয় দেখানো ও আক্রমণাত্মকভাবে ওই স্থান থেকে সরিয়ে দেওয়ার অভিযোগ উঠল পাকিস্তানের কর্মকর্তাদের বিরুদ্ধে।

গত শনিবার দিন ঘটা সেই ঘটনার কথা জানিয়েছেন এক শীর্ষ ভারতীয় কূটনীতিক। পাকিস্তানি কর্মকর্তারা হোটেল সেরেনা, যেখানে ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল, সেটি ঘিরে ফেলেন। তারপর শতাধিক অতিথিকে বিব্রত করেন। সংবাদ সংস্থা এএনআই তাদের প্রতিবেদনে এ কথা জানিয়েছে।

এনডিটিভির খবরে আরো বলা হয়, আমন্ত্রিতদের জোর করে ওই স্থান ছেড়ে যেতে বাধ্য করা হয়।

পাকিস্তানে অবস্থিত ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেছেন, ‘আমরা অতিথিদের কাছে ক্ষমা চাচ্ছি, যাদের আক্রমণাত্মকভাবে কালকের ইফতার পার্টি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এই ধরনের ভীতি প্রদর্শনকারী কৌশল অত্যন্ত হতাশাজনক।'

অজয় বলেন, এ ধরনের কৌশল দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের পক্ষে প্রতিকূল। তিনি জানান, তারা শুধু কূটনৈতিক আচরণের মৌলিক নিয়ম এবং সভ্য ব্যবহারের নিয়মকেই লঙ্ঘন করছেন না, দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের পক্ষেও প্রতিকূল।

খবরে আরো বলা হয়, কয়েকজন পাকিস্তানি কর্মকর্তা আমন্ত্রিতদের কাছে ছদ্মবেশ ধারণ করে পৌঁছে গিয়ে তাঁদের ইফতারে যোগ দেওয়ার ব্যাপারে হুমকি দেন।

Advertisement