Beta

গাইবান্ধা-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু

২২ মার্চ ২০১৭, ১০:০৬

কঠোর নিরাপত্তায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এই আসনের ১০৯টি ভোটকেন্দ্রে  তিন লাখ ৩৩ হাজার ৩৮১ জন ভোটার তাঁদের ভোটাধিকার  প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার আছেন এক লাখ ৬২ হাজার ৫৪০ জন। আর নারী ভোটার এক লাখ ৭০ হাজার ৮৪১ জন।

ভোটকেন্দ্রের দায়িত্বে নিয়োজিত আছেন ২৩ জন ম্যাজিস্ট্রেট। এর মধ্যে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ২৭টি ভ্রাম্যমাণ দল, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৭ প্লাটুন সদস্য, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ-আনসারসহ ২৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত আছেন। সব মিলে  আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে চার হাজার সদস্য নির্বাচনের জন্য মোতায়েন করা হয়েছে।

১০৯টি ভোটকেন্দ্রের বিপরীতে ভোটগ্রহণের জন্য ১০৯ জন প্রিসাইডিং অফিসার, ৬৩৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং এক হাজার ২৭৪ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি লিটন। পরে রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এর পর শূন্য হওয়া আসনটিতে আজ ভোটগ্রহণ হচ্ছে।

Advertisement