Beta

ভৈরবে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সম্পন্ন

১৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৪

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসবের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পূজামণ্ডপগুলোতে এখন চলছে উৎসবের প্রস্তুতির শেষ পর্ব।

২৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এ উৎসব। ওই দিন দুর্গা দেবীর ষষ্ঠাদি কল্পারম্ভ, বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হবে।

প্রতিমার কারিগর কালীপদ পাল, পুরোহিত শান্তিপদ গোস্বামী ও গোপাল জিউর মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ জানান, দেবীর আগমনের সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। মন্দিরে মন্দিরে এখন চলছে চূড়ান্ত কাজ।

পূজা উদযাপন পরিষদের ভৈরব শাখার সভাপতি অধ্যক্ষ অধ্যাপক জিতেন্দ্র চন্দ্র দাস জানান, গত বছর ভৈরবে ১৯টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। এবার দুটি মণ্ডপ বাড়ানো হয়েছে। ভালোভাবে পূজা উৎসব উদযাপন করা যাবে বলে আশা করছেন তিনি।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলরুবা আহমেদ জানান, আসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পূজাকে ঘিরে এবার প্রশাসনের পক্ষ থেকে আনসার-ভিডিপি, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। এ ছাড়া উৎসব চলার সময় উপজেলা পর্যায়ের সব কর্মকর্তাকে মন্দির ও মণ্ডপগুলোতে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement