Beta

টাঙ্গাইলে নির্বাচনী পরিবেশ নেই, অভিযোগ সালাউদ্দিন টুকুর স্ত্রীর

২৭ ডিসেম্বর ২০১৮, ২১:২২

আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন টাঙ্গাইল-২ আসনের বিএনপির প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর স্ত্রী সায়েমা পারভিন সিম্মি। ছবি : এনটিভি

গায়েবি মামলা, সরকারদলীয় লোকজনের হামলা, বিএনপির নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও দলীয় নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তারের অভিযোগ এনেছেন টাঙ্গাইল-২ আসনের বিএনপির প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর স্ত্রী সায়েমা পারভিন সিম্মি।

আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন সায়েমা পারভিন। একাধিক মামলায় গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন ধরে কারাগারে বন্দি রয়েছেন বিএনপির প্রার্থী ও জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকু।

সংবাদ সম্মেলনে সায়েমা পারভিন অভিযোগ করে বলেন, নির্বাচনের কোনো পরিবেশ নেই। ধানের শীষের বিজয় সুনিশ্চিত জেনে নৌকা প্রতীকের প্রার্থী, তাঁর দলীয় নেতাকর্মী ও বহিরাগত সন্ত্রাসীরা প্রতিনিয়ত হুমকি-ধমকি দিচ্ছে। বিভিন্ন স্থানে বিএনপির পোস্টার ছিঁড়ে ফেলছে তারা। বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করা হচ্ছে। গ্রেপ্তারের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বিএনপির নেতাকর্মীরা।

এ পর্যন্ত প্রায় ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা করা হয়েছে। এসব কারণে বিএনপির নেতাকর্মীরা নির্বাচনী মাঠে থাকতে পারছে না বলে অভিযোগ করেন সায়েমা পারভিন।

এ সময় পুলিশ প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত করা, সব প্রার্থীদের সমান সুযোগ দেওয়া, দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধ করা, ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া ও ভোটকেন্দ্রে ফলাফল ঘোষণাসহ বেশ কিছু দাবি জানান সায়েমা পারভিন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী সালাউদ্দিন টুকুর ভাই জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফাসহ গোপালপুর ও ভুয়াপুর উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Advertisement