Beta

শিক্ষার্থীদের আগে ছাত্রত্ব, পরে রাজনীতি : গৃহায়ণমন্ত্রী

০২ মার্চ ২০১৯, ২৩:২৮

শনিবার সকালে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। ছবি : এনটিভি

শিক্ষার্থীদের সবার আগে ছাত্রত্ব অর্জন করতে হবে, এরপর হবে রাজনীতি। আর ছাত্রদের রাজনীতি হবে শিক্ষার রাজনীতি। যে সংস্কৃতি আমাকে চরিত্রহীন, সন্ত্রাসী ও মাকাসক্ত করে সে সংস্কৃতি পরিহার করে আমাদের সুস্থ ধারার সংস্কৃতি ধারণ করতে হবে।

শনিবার সকালে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এ কথা বলেন।

শ. ম. রেজাউল করিম বলেন, সমাজ বা রাষ্ট্রকে সব সময় দোষ দিয়ে লাভ নেই। পরিবারই পারে একজন সন্তানকে ভালো চরিত্রবান ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়ার দিকে মনোযোগী হতে হবে। কেননা একটি মানুষের মধ্যে যদি শিক্ষার আলো না থাকে, চারিত্রিক গুণাবলি না থাকে তাহলে সে আর সত্যিকারের মানুষ হয়ে উঠতে পারে না। চরিত্রহীন মানুষ আর পশুর মধ্যে কোনো পার্থক্য নাই।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর পৌর মেয়র আলহাজ হাবিবুর রহমান মালেক।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন ইংরেজি বিভাগীয় প্রধান সদানন্দ গাঈন, কলেজের সাবেক ভিপি মাসুদ আহম্মেদ রানা, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু, কলেজের ভিপি এস এম বায়েজিদ হোসেন প্রমুখ।

Advertisement