Beta

এবার চাকসু নির্বাচন চাইলেন তথ্যমন্ত্রী

১৪ মার্চ ২০১৯, ১৭:০৬

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : এনটিভি

কিছু ভুলত্রুটি সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ভালো হয়েছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এবার নেতৃত্ব বিকাশের স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন হাছান মাহমুদ।

২৮ বছর পর ডাকসু নির্বাচন সম্পন্ন হওয়া একটি ইতিবাচক দিক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘একটি হলে ভুলত্রুটির কথা বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বীকার করেছে। সেটি নিয়ে তদন্ত হচ্ছে। আর সেখানে ভালো নির্বাচন হয়েছে বিধায় যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন বা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন, তারাও জয়লাভ করেছেন। নির্বাচন সুষ্ঠু না হলে ভিপি পদে তাদের পক্ষে জয়লাভ করা সম্ভব হতো না। কিছু ভুল ত্রুটি ছিল, সেগুলো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করছে।’

চাকসু নির্বাচনের আহ্বান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘নেতৃত্ব বিকাশের জন্য আমি মনে করি, ছাত্র সংসদের কোনো বিকল্প নেই। এখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে, আমি আশা করব, খুব সহসা চাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে।’

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘আশির দশক পর্যন্ত বিভিন্ন দেশের ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষার জন্য বাংলাদেশে এলেও বর্তমান পরিস্থিতি ঠিক উল্টো।’ শুধু ডিগ্রি দেওয়ার জন্য নয়, বরং ভালো মানুষ তৈরির জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান ড. হাছান।

এর আগে আজ সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেলুন উড়িয়ে ও কেক কেটে রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

পরে উৎসব কমিটির আহ্বায়ক অধ্যাপক মনির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় অন্যদের মধ্যে অংশ নেন সাবেক সচিব মো. আবদুল করিম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. শফিউল আলম প্রমুখ।

Advertisement