Beta

নোয়াখালীর শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, শিশু নিহত

০৪ মে ২০১৯, ১৩:০২

মো. মাসুদ পারভেজ, নোয়াখালী
নোয়াখালীতে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে সুবর্ণচর ও সদর উপজেলায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ছবি : এনটিভি

নোয়াখালীতে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে সুবর্ণচর ও সদর উপজেলায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় সুবর্ণচরে ঘরচাপায় ইসমাইল হোসেন (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ছাড়া দুটি উপজেলায় কমপক্ষে ৪০ জন আহত হয়েছে।

গতকাল শুক্রবার রাতে ঝড়ো হাওয়ায় বিধ্বস্ত হয় এসব ঘরবাড়ি। এ সময় সুবর্ণচর উপজেলার চর আমানউল্লাহপুর ইউনিয়নের একটি কাঁচা ঘর বিধ্বস্ত হলে মারা যায় শিশু ইসমাইল।

আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাতে সুবর্ণচর উপজেলার চর আমানউল্লাহপুর ইউনিয়নের একটি কাঁচা ঘর বিধ্বস্ত হয়। এ সময় ঘরের মধ্যেই চাপা পড়ে মারা যায় শিশু ইসমাইল।

এ ছাড়া সুবর্ণচর ও সদর উপজেলায় ‘ফণী’র প্রভাবে ঝড়ো হাওয়ায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে আহত হয়েছেন অন্তত ৪০ জন। আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরো ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে এলাকাগুলোতে। এরইমধ্যে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে ওইসব এলাকা।

গ্রামবাসী জানায়, হঠাৎ করেই বাতাসের শোঁ শোঁ শব্দ শুনতে পায় তারা। এর কিছুক্ষণ পরই প্রবল ঝড়ো হাওয়ায় ঘরের চালসহ ভেতরে থাকা জিনিসপত্র উড়ে যায়। নষ্ট হয় আসবাবপত্র। তাদের অনেকেরই থাকার কোনো জায়গা নেই। এ ছাড়া গ্রামের অনেক গাছপালা উপড়ে গেছে। আহত হয়েছে অনেকেই। আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

Advertisement