Beta

প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত : মির্জা ফখরুল

০৯ জুন ২০১৯, ২৩:১০

নিজস্ব সংবাদদাতা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য ‘রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত’ বলে নিন্দা জানিয়েছে দলটি।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের পর রোববার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে দেওয়া এক প্রতিক্রিয়ায় এ নিন্দা জানান।

রোববার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, একুশে আগস্টের হামলায় আইভি রহমানসহ ২৮ জন মানুষ নিহত হন। শতাধিক মানুষ আহত হন। শুধু একুশে আগস্ট নয়, ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের সঙ্গেও যুক্ত তারেক রহমান। একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেয় আদালত। এসব ব্যক্তির জন্য অনেকের মায়াকান্না দেখছি। আমরা যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চালাচ্ছি। তবে ওরা অনেক টাকার মালিক। সব সময় চেষ্টা করে ঝামেলা সৃষ্টি করার। আমি সেখানে গেলেও ঝামেলা সৃষ্টি করতে চায়। আজ হোক কাল হোক একদিন না একদিন তার শাস্তি কার্যকর হবে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত এবং তাঁর এই মন্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটেছে। এটা সুস্থ রাজনীতির জন্য কখনোই কাম্য নয়। আমি এই ধরনের মন্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, এই ধরনের মন্তব্য থেকে প্রধানমন্ত্রীর বিরত থাকা উচিত।

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের সফরের পর শনিবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী। ওই সফরের বিভিন্ন দিক নিয়ে রোববার বিকেলে  গণভবনে সংবাদ সম্মেলন করেন তিনি।

Advertisement