Beta

নোয়াখালীতে গ্রেপ্তারের পরই ‘বন্দুকযুদ্ধে জলদস্যু’ নিহত

২৪ জুন ২০১৯, ১১:২৩

মো. মাসুদ পারভেজ, নোয়াখালী
নোয়াখালীর সুবর্ণচরে কথিত বন্দুকযুদ্ধে গতকাল রোববার রাতে নূর ইসলাম ফকির নামের এক ব্যক্তি নিহত হন বলে দাবি করেছে র‍্যাব। ছবি : এনটিভি

নোয়াখালীর সুবর্ণচরে কথিত বন্দুকযুদ্ধে নূর ইসলাম ফকির (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানিয়েছে। র‌্যাবের দাবি, নূর ইসলাম জলদস্যু ছিলেন।

গতকাল রোববার রাতে উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম চরজব্বার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নূর ইসলাম ওই এলাকারই বাসিন্দা। তাঁর চার সন্তান রয়েছে। তাঁর বিরুদ্ধে সুবর্ণচরসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

এর আগে গতকাল রাতেই র‌্যাব-১১-এর একটি দল নিজ বাড়ি থেকে নূর ইসলামকে ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেন তাঁর মা। তাঁর ছেলে কোনো ডাকাত দলের সদস্য ছিল না বলে দাবি করেন তিনি।

নূর ইসলামের মা বলেন, নূর এলাকায় বিভিন্ন কাজকর্ম করে রুটি-রোজগার করতেন। আগে লক্ষ্মীপুরের রামগতি এলাকায় বসবাস করলেও সম্প্রতি নোয়াখালীর সুবর্ণচরে নতুন বাড়ি করে বসবাস করে আসছে নূরের পরিবার।

র‌্যাব-১১-এর সিপিসি সাগর ভদ্র জানান, গতকাল রাতে র‍্যাবের একটি দল নূরকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তাঁকে নিয়ে চরবাজারের একটি এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। সে সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে নূরের লোকজন র‌্যাবের প্রতি গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে নূরের গায়ে গুলি লাগে।

পরে নূরকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু ঘটে। ঘটনার সময় র‌্যাবের দুই সদস্য আহত হন বলে দাবি করেন র‍্যাব কর্মকর্তা। ঘটনাস্থল থেকে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

Advertisement