Beta

প্রিয়া সাহাকে ইগনোর করলেই ভালো হয় : আইনমন্ত্রী

২১ জুলাই ২০১৯, ১৮:১৬

নিজস্ব প্রতিবেদক
আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক আজ রোববার রাজধানীতে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের ৩৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রিয়া সাহাকে এত গুরুত্ব না দিয়ে তাঁকে ইগনোর করলেই ভালো হয়। তবে প্রিয়া সাহার সঙ্গে অন্য কোনো গোষ্ঠী বা অন্য কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হবে।

আইনমন্ত্রী আজ রোববার রাজধানীতে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের ৩৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে প্রিয়া সাহা যেসব তথ্য দিয়েছেন তা সর্বৈব মিথ্যা। প্রিয়া সাহা তাঁর কোনো ব্যক্তিগত ইচ্ছে চরিতার্থ করতেই এসব বলেছেন।

প্রিয়া সাহাকে গুরুত্ব না দেওয়ার আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, প্রিয়া সাহাকে এত গুরুত্ব না দিয়ে শুধু সত্যটাকে তুলে ধরে বাকিটুকু তাকে ইগনোর করলেই ভালো হয়। তিনি বলেন, প্রিয়া সাহার দেওয়া বক্তব্য রাষ্ট্রদ্রোহী হয়ে গেছে এটা বোধ হয় ঠিক না। তবু স্বাধীন বিচার বিভাগে বিচারকরা যেটা মনে করবেন সেটা করবেন।

আইনমন্ত্রী বলেন, ডোনাল্ড ট্রাম্পকে প্রিয়া সাহার বক্তব্য দেওয়ার পরে শুধু হিন্দু সম্প্রদায় না সবাই বলেছেন, বাংলাদেশে আমরা সবাই সম্প্রীতির মাধ্যমে বসবাস করছি। তিনি বলেন, যদি ইতিহাসও ঘাটা হয় তাহলে দেখা যাবে এই বাংলাদেশের মাটিতে সবচেয়ে কম ধর্মীয় সংঘাত হয়েছে।

আইনমন্ত্রী বলেন, আমার মনে হয় এত ছোট ছোট বিষয় রাষ্ট্রদ্রোহী হয়ে গেছে এটা বোধ হয় ঠিক না।

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার আয়শা সিদ্দিকা মিন্নীর বিষয়ে আনিসুল হক বলেন, সংবিধানে অত্যন্ত পরিষ্কারভাবে বলা আছে যে একজন আসামিরও একজন আইনজীবী রাখার অধিকার আছে। সেই ধারাবাহিকতায় যেসব মামলায় মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন দেওয়া যেতে পারে সেখানে আমরা রাষ্ট্রীয় ডিফেন্স দিয়ে থাকি। তিনি বলেন, মিন্নীর আইনজীবী পাওয়ার অধিকার আছে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকও বক্তৃতা করেন।

Advertisement