Beta

ঈদ আনন্দে শিশু মেলায় ভিড়

১৩ আগস্ট ২০১৯, ১৮:৪১

নিজস্ব প্রতিবেদক
ঈদুল আজহার দ্বিতীয় দিন আজ মঙ্গলবার রাজধানীর শ্যামলীর শিশু মেলায় দর্শনার্থীরা। ছবি : এনটিভি

ঈদুল আজহার দ্বিতীয় দিন আজ। ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য রাজধানীর শ্যামলীর শিশু মেলায় দর্শনার্থীদের ভিড় লক্ষ করা গেছে।

আজ মঙ্গলবার শিশু মেলায় দেখা গেছে, প্রবেশ গেটে টিকেটের লম্বা লাইন। প্রত্যেকটি রাইডে বাবা-মায়ের সঙ্গে শিশুরাও চড়ছে।

শিশু মেলার কর্মী হামিদ এনটিভি অনলাইনকে বলেন, গতকাল ঈদের দিন মানুষ কোরবানি নিয়ে ব্যস্ত থাকায় আসেনি। আজ সকাল খেকে বিভিন্ন প্রান্ত থেকে বেড়াতে এসেছেন।

হামিদ বলেন, এখানে টিকেটের প্রবেশ মূল্য ৬০ টাকা। এ ছাড়া ২০টির ওপর বিভিন্ন ধরনের রাইড রয়েছে। রাইডের মধ্যে কিডিরাইটস গেইস, মেরি গো রাউন্ড, চুক চুক ট্রেন, হ্যানি সুইং, সোয়ান অ্যাডভেঞ্চারর, প্যারাট্রুপার, মিনি ট্রেইন, টোয়িসট, ব্যাটারি কার, পেন্ডুলাম, ভিডিও গেমস,  হেলিকপ্টার কর্নার, বাউন্সি ক্যাসল, ভাইকিং বোট, ড্রাগন রোলার কোস্টার, স্পেইস শাটল, ওয়ান্ডার হুইল, থ্রিডি গ্যালারি, থ্রিডি অ্যাডভেঞ্চার ও বাম্পার কার। এর মধ্যে বাম্পার কারের টিকেটের মূল্য ১০০ টাকা ও বাকি রাইডগুলোর টিকেটের মূল্য ৫০ টাকা করে নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

নারায়ণঞ্জের ভূইঘর থেকে আসা ফাহিম মাতব্বর এনটিভি অনলাইনকে বলেন, আগে শাহবাগের শিশু পার্কে যেতাম। সেটা বন্ধ থাকায় এখন মেয়েদের নিয়ে শিশু মেলায় আসতে হয়। কিন্তু শিশু মেলার আয়তন অনেক ছোট। শিশু পার্কে বিভিন্ন রাইডসের পাশাপাশি বাচ্চারা নিজেদের মতো করে খেলার অনেক জায়গা পেত।

রবিন নামের এক শিশু বলে, বাম্পার কারে উঠার জন্য টিকেট কেটেছি। এখন যারা চালাচ্ছে তাদের শেষ হলেই আমি উঠব। এটা আমার কাছে খুব ভালো লাগে। ঈদের সময় হলেই বাবা-মায়ের সঙ্গে শিশু মেলায় ঘুরতে আসি।

মিরপুরের পল্লবী থেকে ঘুরতে আসা আছিয়া খাতুন বলেন, এবার ঢাকায় ঈদ করতে হচ্ছে। তাই ছেলে-মেয়েদের এখানে নিয়ে এসেছি। আগামীকাল আগারগাঁওয়ে বিমান জাদুঘরে যাব। প্রত্যেক ঈদে রাস্তাঘাট ফাঁকা থাকায় ঘুরতে ভালো লাগে বলে জানান তিনি।

শিশু মেলার নিরাপত্তা রক্ষী মমিন বলেন, গতকাল লোক কম হয়েছে। তবে আজ থেকে লোক হচ্ছে। এ সপ্তাহ জুড়েই লোকের সমাগম হবে। তবে আমাদের কোনো সাপ্তাহিক ছুটি নেই। যেকোনো ছুটির দিনেই ছোট্ট ছেলেমেয়েরা এখানে বেড়াতে আসে। 

Advertisement