Beta

জমি দখলের মামলায় বরগুনায় যুবলীগ নেতা কারাগারে

২০ আগস্ট ২০১৯, ১৫:৩১

বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেযারম্যান মো. মনিরুজ্জামান মিন্টু। ছবি : সংগৃহীত

বরগুনার তালতলী উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মিন্টুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ মঙ্গলবার সকালে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন মনিরুজ্জামান মিন্টু। পরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান তাঁর জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অবৈধভাবে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি দখলের অভিযোগে তালতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মিন্টুর বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার পর উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন মিন্টু।

এ বিষয়ে বরগুনার আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের বলেন, ‘পানি উন্নয়ন বোর্ডের জমি অবৈধভাবে দখলের অভিযোগে মিন্টুর বিরুদ্ধে মামলা করেছিল দুদক। এ মামলায় উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন মিন্টু। কিন্তু আদালত তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

মনিরুজ্জামান মিন্টু বর্তমানে তালতলী উপজেলা যুবলীগের সভাপতি। তিনি প্রথমে ছোট বগী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও পরে তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠার পর স্থানীয় সরকার মন্ত্রণালয় তাঁকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে।

Advertisement