Beta

নকল ডিটারজেন্ট ও কসমেটিক তৈরির কারখানাকে ৪২ লাখ টাকা জরিমানা

২৫ আগস্ট ২০১৯, ২১:৪৫

ঢাকার সাভারের হেমায়েতপুরে নকল ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী তৈরির দায়ে আজ রোববার উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে ৪২ লাখ টাকা জরিমানা করা হয়। ছবি : এনটিভি

ঢাকার সাভারের হেমায়েতপুরে নামিদামি কোম্পানির মোড়ক নকল করে ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী তৈরির দায়ে এক কারখানাকে ৪২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ রোববার উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামের  ওই কারখানাকে এ জরিমানা করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল নিম্নমানের ডিটারজেন্ট জব্দের পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

র‍্যাব ৪-এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে বিএসটিআইয়ের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামের প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অনুমোদন না নিয়ে তাদের পণ্যের গায়ে বিএসটিআইয়ের নাম ব্যবহার করে আসছিল। পাশাপাশি তারা বাজারের নামিদামি বিভিন্ন কোম্পানির মোড়ক নকল করে তাদের উৎপাদিত নিম্নমানের ডিটারজেন্ট পাউডার ও কসমেটিকস বাজারজাত করে আসছিল। এসব অভিযোগের ভিত্তিতে কারখানাটিতে অভিযান চালালে অনিয়মের সত্যতা পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করাসহ আর্থিক জরিমানা করা হয়। এ ছাড়া প্রতিষ্ঠানটির মালিককে পাওয়া না যাওয়ায় ম্যানেজারকে এক বছরের জেল দেওয়া হয়।

Advertisement