Beta

ঢাবি থেকে গ্রেপ্তার ২ ছাত্রলীগ নেতা রিমান্ডে

০৯ অক্টোবর ২০১৯, ১৭:১৯ | আপডেট: ০৯ অক্টোবর ২০১৯, ১৮:৫৯

আদালত প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল থেকে পিস্তল, ফেনসিডিল ও ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার ‍দুই ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফকে আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। ছবি : ফোকাস বাংলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলে অভিযান চালিয়ে পিস্তল, ফেনসিডিল ও ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার ‍দুই ছাত্রলীগ নেতাকে দুদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন সাংবাদিকদের বলেন, আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার আসামি দুজনকে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক দুই দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন।

এদিকে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ১২১ নম্বর রুমে এ অভিযান চালানো হয়। প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা এ অভিযান চালান।

রিমান্ডকৃতরা হলেন- ঢাবি ছাত্রলীগের সাবেক ক্রীড়াবিষয়ক উপসম্পাদক হাসিবুর রহমান তুষার ও মুহসীন হল ছাত্রলীগের আবু বকর আলিফ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এনটিভি অনলাইনকে বলেন, ওই রুম থেকে একটি পিস্তল (বুলেট লোডেড), এক বোতল ফেনসিডিল, দুইটি সিসি ক্যামেরা, দুটি বটি, একটি হাতুরি, দুটি লাঠি জব্ধ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তুষার ছাত্রলীগের মুহসীন হলের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে মাথায় পিস্তল ধরে। গ্রুপ রাজনীতির জেরে রিয়াজের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি দেয়। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে হলে গিয়ে তাদের আটক করে।

এর আগে হাসিবুর রহমান তুষারকে ইয়াবা সেবনের দায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অস্ত্র নিয়ে বিভিন্নজনকে হুমকি দেওয়া এবং বিভিন্ন জায়গায় চাঁদাবাজিরও অভিযোগ রয়েছে।

Advertisement