Beta

ইকসুর দাবিতে ছাত্র ইউনিয়নের স্মারকলিপি

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫২

ইবি সংবাদদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ইকসু) নির্বাচনের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন।

আজ শনিবার বেলা ১১টার দিকে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে ইকসু আইন সংশোধন ও নির্বাচনসহ পাঁচ দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধন করে ছাত্রসংসদকে যুক্ত করা, সব প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসার উদ্যোগ গ্রহণ, ছাত্রসংসদ ভবন তৈরি, গণতান্ত্রিক রাজনীতির জন্য সব প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সহাবস্থানের পরিবেশ সৃষ্টি করা ও হল ছাত্রসংসদ নির্বাচনের উদ্যোগ গ্রহণ করা।

ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি আদায়ে ছাত্র সংসদ থাকাটা জরুরি। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্রসংসদ (ইকসু) গঠন ও যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে গণতান্ত্রিক ছাত্র রাজনীতি চর্চার মুক্তমঞ্চ তৈরির জোর দাবি জানাচ্ছি।’

Advertisement