Beta

দুষ্টু গরিলার কাণ্ড

১৮ নভেম্বর ২০১৭, ১০:৪৭

হাসানুজ্জামিল মেহেদী

শুধু মানুষই প্রযুক্তি ব্যবহার করবে তা কি হয়। প্রযুক্তির যুগে এসে কিছু কিছু সুবিধা নিতে মনে চায় অন্য প্রাণীদেরও। এই যেমন কয়েকদিন আগে চিড়িয়াখানায় অদ্ভুত কাণ্ড ঘটাল একটি গরিলা। কাণ্ডটি বলছি, তবে শুনার পর গরিলাটিকে দুষ্টু না বলে পারবেন না।

আমরা মোবাইল ফোনে কোনো ছবি দেখার সময় যদি তা না পছন্দ হয়, তবে সেটি যেমন পাল্টাতে বলি, চিড়িয়াখানায় এক দর্শনার্থীর ফোনে ছবি দেখার সময় ঠিক তেমটাই করল একটি গরিলা। হ্যা, ঠিকই বলছি, এমনই একটি খবর প্রকাশ করেছে ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল। ঘটনাটি ঘটেছে কেনটুকির লুইসভিল্লে চিড়িয়াখানায়। টুইটারে সিয়েরা এন্ডারসন নামক এক লোকের পোস্টকৃত একটি ভিডিওতে দেখা যায়, একটি লোক গরিলার থাকার জায়গার কাঁচের বেড়ার পাশে বসে আছেন এবং তার মোবইল ফোনে ওয়েস্টার্ন লোল্যান্ড জেলানি গরিলাকে স্ত্রী গরিলার ছবি দেখাচ্ছেন। এই ছবি দেখে যে গরিলার মুগ্ধতা, তা প্রকাশ পেয়েছে ভিডিওটিতে।

ছবি দেখার সময় জেলানিকে ওই লোকটির দিকে লক্ষ্য করে, ছবি ডানদিকে চালনা করার ইঙ্গিত দিয়ে আঙ্গুল নাড়াতে দেখা যায়। এন্ডারসন এটাকে অনুমান করেছেন এভাবে- ' ওহু, এটি নয়, দয়া করে পরেটা দেখাও!' স্ত্রী গরিলার ছবি দেখে এমন অভিব্যক্তি, গরিলাটি দুষ্টু নয়তো কি।

 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement