Beta

চুরি করে তাড়া খাওয়া সিল

২৫ নভেম্বর ২০১৭, ১২:২২

হাসানুজ্জামিল মেহেদী

স্যামি, আয়ারল্যান্ডের একটি শহরের মোটামুটি বিখ্যাত এক সিল মাছের নাম।সিল মাছটি বিখ্যাত তার রাস্তা পারাপার, মাছের দোকান গিয়ে মাছ চাওয়া, রেস্টুরেন্ট থেকে খাবার চুরি করাসহ বেশ কয়েকটি কারণে। এই সিলকে ঘিরে রয়েছে অনেক মজার কাহিনীও। তাই সিলটি 'লোকাল স্যালিব্রিটি স্যামি দ্য সিল' নামেই বেশি পরিচিত।

ডেরেক বায়রন নামক একজন পর্যটক সম্প্রতি আয়ারল্যান্ডে স্যামির শহর উইকলোতে বেড়াতে যান। উইকলোর সাগরপাড়ের রাস্তায় তিনি লোকাল স্যালিব্রিটি স্যামি দ্য সিলের ছবি তুলেন। ছবিতে দেখা যায় বিরাট একটি সিল রাস্তা পেরিয়ে যাচ্ছে, তার পিছে ছুটেছে মাছের দোকানের একজন কর্মী। সিলটি দোকান থেকে স্নেক চুরি করার চেষ্টা করেছিল।

টুইট করা ফটোটির ক্যাপশনে ওই পর্যটক লিখেন 'এইমাত্র উইকলোতে একটি মাছের দোকানে বিরাট সিলটিকে তাড়া খেয়ে যেতে দেখার স্বাক্ষী হলাম।' সেখানে মন্তব্যকারীরা তাঁকে জানান, সিলটি উইকলোতে লোকাল স্যালিব্রিটি, সে লাইটহাউজ, মাছের দোকান, সিফুড রেস্টুরেন্ট থেকে চুরির জন্য বিখ্যাত। দোকানের কর্মীরা সিলটিকে চুরি থেকে ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যেমন একসময় ডোনাল্ড ট্র্যাম্পের বড় একটি ছবি দেখাতেই ভয়ে পালিয়ে যায় সে।

সূত্র- ইউপিআই

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement