Beta

গলফ কোর্সে কুমির ও পাইথনের লড়াই!

১৭ জানুয়ারি ২০১৮, ১৩:০৫

হাসানুজ্জামিল মেহেদী

কুমির এক জবরদস্ত শিকারি প্রাণী, পাইথনও কম নয়। উভয়েরই চলাচল জলে-স্থলে দুই জায়গাতেই, অর্থাৎ উভচর। তাই চলতে-ফিরতে দুজনার দেখা-সাক্ষাৎ তো হতেই পারে। তবে এবার দেখা মিলল এক অনন্য ঘটনার। কুমিরের শিকার হতে হলো একটি বিরাট পাইথনকে, এটা নিশ্চয়ই স্বাভাবিক নয়? ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালে সম্প্রতি প্রকাশিত একটি খবরের তথ্যমতে, ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার একটি গলফ কোর্সে।

ফ্লোরিডার গলফ কোর্সগুলোতে মাঝেমধ্যেই নাকি কুমিরের দেখা মেলে, তবে গত সপ্তাহে খেলোয়াড়রা যা দেখেছেন, তা একদম চমকে দেওয়ার মতো ভয়ংকর, একটি কুমির হামলে পড়েছে একটি বড়সড় বার্মিজ পাইথনের ওপর!

শুক্রবার রিচার্ড নেডলার এবং আরো কয়েকজন গলফার ফিডলার্স ক্রিকের গলফ ক্লাবে খেলছিলেন। তাঁরা লক্ষ করেন, একটি পাইথন কোর্সের এক জায়গায় একটি কুমিরকে ফাঁদে ফেলেছে। তাদের এই মুখোমুখি হওয়ার ছবি ফেসবুকেও পোস্ট করেছেন নেডলার। তিনি ক্যাপশনে লিখেন, ‘কুমিরটির মনে হয় হাত আছে,’ কারণ কুমিরটি সাপটিকে ধরে তার কিছু অংশ নিজের মুখের ভেতরে চালান করে দিতে সমর্থ হয়!

গত বছর একটি পিজিএ ট্যুরের সময় ফ্লোরিডায় গলফাররা কুমিরকে বড় মাছ খেতে, পাখিদের ধাওয়া করতে এবং সূর্যস্নান করতে দেখেছেন। তবে এই ঘটনা ছিল সবচেয়ে ভয়ংকর এবং বিস্ময়কর। তাই মনে হচ্ছে, এ তো গলফ কোর্স নয়, যেন একটি চিড়িয়াখানা!

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement