ওভেনে ঝটপট রান্না করুন দীপার পছন্দের চিকেন টিক্কা

Looks like you've blocked notifications!

ইফতারে অনেকের পছন্দ চিকেন টিক্কা। আর এর জন্য আপনাকে রেস্তোরাঁয় যেতে হবে না। ঘরে মাইক্রোওভেনে ঝটপট রান্না করতে পারবেন এ সুস্বাদু রেসিপি।

আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে রান্না করবেন ইয়াম্মি চিকেন টিক্কা। মাইক্রোওভেনে আপনি এ পদ রান্না করতে পারেন। এর জন্য সময় লাগবে মাত্র আট মিনিট।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান সিঙ্গার ঝটপট ইফতার-এর একটি পর্বে চিকেন টিক্কার রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি দিয়েছেন রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রীতা। অতিথি ছিলেন জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিকেন টিক্কা রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. মুরগির মাংস

২. আদা বাটা

৩. রসুন বাটা

৪. মরিচের গুঁড়ো

৫. গরম মসলার গুঁড়ো

৬. ধনিয়ার গুঁড়ো

৭. জিরার গুঁড়ো

৮. তেল

৯. ঘি

১০. লবণ

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে মুরগির মাংস নিন। এতে আদা বাটা, রসুন বাটা, মরিচের গুঁড়ো, গরম মসলার গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, জিরার গুঁড়ো, তেল, ঘি ও লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন।

এবার মসলায় মাখানো চিকেন সাসলিকে গেঁথে ঘি দিয়ে মাইক্রোওভেনে আট মিনিট রান্না করুন। রান্না হয়ে গেলে ওভেন থেকে বের করে পরিবেশন করুন দারুণ স্বাদের চিকেন টিক্কা। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন মজাদার জুসের রেসিপি।