ওভেনে রাঁধুন নায়িকা তানহার প্রিয় মোরগ পোলাও

Looks like you've blocked notifications!

এখন পবিত্র মাহে রমজান। সারা দিন রোজা রাখার পর ইফতার বা সেহরিতে আমাদের খেতে হবে স্বাস্থ্যসম্মত খাবার। ইফতারে অনেকের পছন্দ মোরগ পোলাও। হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি এ পদ রান্না করতে পারবেন। বাঁচবে সময়।

আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে রান্না করবেন মজাদার মোরগ পোলাও। মাইক্রোওভেনে আপনি এ পদ রান্না করতে পারেন। এর জন্য সময় লাগবে মাত্র আট মিনিট।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান সিঙ্গার ঝটপট ইফতার-এর একটি পর্বে মোরগ পোলাওয়ের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি দিয়েছেন রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রীতা। অতিথি ছিলেন চিত্রনায়িকা তানহা তাসনিয়া। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে মোরগ পোলাও রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. তেল

২. জিরার গুঁড়ো

৩. গরম মসলার গুঁড়ো

৪. পেঁয়াজ কুচি

৫. আদা বাটা

৬. রসুন বাটা

৭. টক দই

৮. মোরগের মাংস

৯. ঘি

১০. বাদাম কুচি

১১. আলু বোখারা

১২. দারুচিনি

১৩. এলাচ

১৫. পেঁয়াজ বেরেস্তা

১৬. জাফরান

১৭. চাল

১৮. লবণ

১৯. মাওয়া

২০. তরল দুধ

২১. কিসমিস

২২. গরম পানি

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে তেল দিন। এতে জিরার গুঁড়ো, গরম মসলার গুঁড়ো, পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা, টক দই, মোরগের মাংস, ঘি, বাদাম কুচি, আলু বোখারা, দারুচিনি, এলাচ, পেঁয়াজ বেরেস্তা, জাফরান, চাল, লবণ, মাওয়া, তরল দুধ, কিসমিস ও গরম পানি দিয়ে মাইক্রোওভেনে আট মিনিট রান্না করুন।

রান্না হয়ে গেলে ওভেন থেকে বের করে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের মোরগ পোলাও। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন মজাদার কোকোনাট ডিউর রেসিপি।