চার উপায়ে ঘন চোখের পাতা

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

ঘন ও লম্বা চোখের পাতা কে না ভালোবাসেন? আমরা সবাই জানি, মাসকারা কীভাবে চোখের লুক দারুণভাবে বদলে দেয়। প্রাকৃতিকভাবে ঘন চোখের পাতা পাওয়া তো আশীর্বাদ। কিন্তু যাঁদের থাকে না, তাঁদের তো বাড়তি যোগ করতে হয়। আপনি কি চান, প্রাকৃতিকভাবে আপনার চোখের পাতা ঘন ও লম্বা হোক?

প্রাকৃতিকভাবে চোখের পাতা ঘন ও লম্বা করার জন্য কিছু পরামর্শ দিয়েছে জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ফেমিনা। আসুন, একঝলকে দেখে নিই—

ক্যাস্টর অয়েল

চুল ও ত্বকের যত্নে ক্যাস্টর অয়েল ব্যবহারের কথা আমরা জানি। এটি খুব কার্যকর। চোখের পাতার জন্যও এটি উপকারী। চোখের পাতায় প্রতিদিন ক্যাস্টর অয়েল দিন, এতে চোখের পাতা ঘন হবে এবং পড়ে যাওয়া থেকে সুরক্ষা দেবে। এর জন্য নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মেশান। এরপর কটন বাড দিয়ে চোখের পাতায় লাগান। প্রতি রাতে এটি করুন, ভালো ফল পাবেন।

ভিটামিন ই অয়েল

চোখের পাতা বৃদ্ধিতে ভিটামিন ই তেল খুবই কার্যকর। এতে থাকা উপাদান চোখের পাতার বৃদ্ধিতে কার্যকর। পাতার ওপর তেল লাগান, এরপর আঙুল দিয়ে হালকাভাবে বুলান। এভাবে ৫ থেকে ১০ মিনিট রাখুন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন। দেখবেন পার্থক্য।

শেয়া বাটার

চোখের পাতার বৃদ্ধিতে শেয়া বাটার সত্যিই দারুণ কাজ করে। এতে রয়েছে ভিটামিন সি, যা চোখের পাতাকে আর্দ্র রাখতে ও ক্ষতির হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। সামান্য শেয়া বাটার নিয়ে চোখের পাতায় আলতোভাবে লাগান নিয়মিত। পরিবর্তনটা নিজের চোখেই দেখুন।

নারকেল তেল

প্রাকৃতিকভাবে চোখের পাতার বৃদ্ধিতে নারকেল তেল অন্যতম কার্যকর উপাদান। চোখের চারপাশে লাগানোর উত্তম ও নিরাপদ উপাদান এটি। এতে থাকা প্রোটিন ময়েশ্চারাইজ করে এবং চোখের পাতা পড়ার হাত থেকে রক্ষা করে। তেলে স্পুলি ব্রাশ ডোবান। এরপর চোখের পাতায় লাগান। দেখুন চমকপ্রদ ফল মিলবে।