টিফিনে বাচ্চাকে দিন ম্যাকারনি স্যান্ডউইচ

Looks like you've blocked notifications!

বাচ্চাদের টিফিনে বৈচিত্র্য আনা খুব জরুরি। কারণ, বাচ্চা যদি হেলদি না থাকে আর সে যদি তার শরীরকে সুস্থ না রাখে, তাহলে একটা জেনারেশনই পুষ্টিহীনতায় ভুগবে। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ম্যাকারনি স্যান্ডউইচ তৈরি করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান কুলসন ম্যাকারনি ক্লাসিক রেসিপি-এর একটি পর্বে ম্যাকারনি স্যান্ডউইচের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী অফিফা আক্তার লিটা। অনুষ্ঠানে অতিথি ছিলেন জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ম্যাকারনি স্যান্ডউইচ তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. দুই টেবিল চামচ অলিভ অয়েল

২. দুই চা চামচ পেঁয়াজ কুচি

৩. এক কাপ মুরগির মাংস

৪. স্বাদমতো লবণ

৫. এক টেবিল চামচ কাঁচামরিচ কুচি

৬. আধা কাপ ক্যাপসিকাম

৭. দুই টেবিল চামচ টমেটো সস

৮. এক কাপ সেদ্ধ ম্যাকারনি

৯. তিন পিস ব্রেড

১০. এক টেবিল চামচ কাঁচামরিচ ও ধনেপাতা বাটা

১১. দুই পিস স্লাইস চিজ

১২. এক টেবিল চামচ বাটার

১৩. পরিমাণমতো ধনেপাতা কুচি

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে অলিভ অয়েল নিন। গরম তেলে পেঁয়াজ কুচি, মুরগির মাংস ও লবণ দিয়ে ভেজে সেদ্ধ করে নিন। সেদ্ধ মুরগির মাংসে কাঁচামরিচ কুচি, ক্যাপসিকাম, টমেটো সস ও সেদ্ধ ম্যাকারনি দিয়ে ফিলার তৈরি করে নিন।

এবার ব্রেডের উপরে টমেটো সস, কাঁচামরিচ ও ধনেপাতা বাটা লাগিয়ে তার উপর ফিলার দিয়ে স্যান্ডউইচ আকারে বানিয়ে নিন।

অন্য একটি চুলায় ফ্রাইপ্যানে বাটার দিন। গরম বাটারে স্যান্ডউইচ দিয়ে ভেজে ধনেপাতা দিয়ে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের ম্যাকারনি স্যান্ডউইচ। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।