বাড়তি ঝামেলা ছাড়া গরুর মাংস রান্নার রেসিপি

Looks like you've blocked notifications!

গরুর মাংস খেতে অনেকে পছন্দ করেন। এটি সুস্বাদু ও মুখরোচক। অনেকে অবশ্য ডাক্তারের নিষেধের কারণে খেতে পারেন না। তবে মাঝেমধ্যে একটু ভারী খাবার খেলে মন্দ হয় না। গরুর মাংসপ্রিয় ভোজনরসিকদের জন্য আমাদের আজকের রেসিপি পেঁয়াজ পুদিনা পাতায় গরুর মাংস। খেলে মুখে লেগে থাকবে।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেনের একটি পর্বে পেঁয়াজ পুদিনা পাতায় গরুর মাংসের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী সাবিনা সিরাজী। উপস্থাপনায় ছিলেন নীল হুরের জাহান। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে পেঁয়াজ পুদিনা পাতায় গরুর মাংস রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. এক কেজি গরুর মাংস

২. পরিমাণমতো তেল

৩. স্বাদমতো লবণ

৪. দুই টেবিল চামচ পেঁয়াজ কুচি

৫. এক চা চামচ আদা বাটা

৬. দুই চা চামচ রসুন বাটা

৭. দুই চা চামচ পেঁয়াজ বাটা

৮. দুই চা চামচ মরিচের গুঁড়ো

৮. এক চা চামচ হলুদের গুঁড়ো

৯. এক চা চামচ ধনিয়া গুঁড়ো

১০. এক চা চামচ জিরার গুঁড়ো

১১. এক চা চামচ গরম মসলার গুঁড়ো

১২. পরিমাণমতো পানি

১৩. দুই টেবিল চামচ পেঁয়াজ কিউব

১৪. দুই চা চামচ কাঁচামরিচ কুচি

১৫. তিন চা চামচ পুদিনা পাতা কুচি

প্রস্তুত প্রণালি

প্রথম ফ্রাইপ্যানে তেল দিন। এতে লবণ ও পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভাজুন। বাটিতে গরুর মাংসের সঙ্গে সব মসলা ভালোভাবে মাখিয়ে ফ্রাইপ্যানে ঢেলে দিন। এতে পানি দিয়ে সেদ্ধ করুন।

সেদ্ধ হয়ে গেলে পেঁয়াজ কিউব, কাঁচামরিচ কুচি ও পুদিনা পাতা কুচি দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার পেঁয়াজ পুদিনা পাতায় গরুর মাংস। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।