বিকেলের নাশতায় চিকেন গ্রেভি গ্রিল

Looks like you've blocked notifications!

চিকেন খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুব কমই আছেন। চিকেন দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়। সকাল বা বিকেলের নাশতায়, দুপুর বা রাতের খাবারে প্রায়ই আমাদের পাতে থাকে নানা পদের চিকেন। আজ আমরা জানাব, কীভাবে চিকেন গ্রেভি গ্রিল তৈরি করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেনের একটি পর্বে চিকেন গ্রেভি গ্রিলের রেসিপি দেওয়া হয়েছে। আসুন, আমরা জেনে নিই চিকেন গ্রেভি গ্রিল ​তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. ৫০০ গ্রাম চিকেন

২. এক কাপ টক দই

৩. দুই টেবিল চামচ পেঁয়াজ বাটা

৪. এক চা চামচ রসুন বাটা

৫. দুই চা চামচ আদা বাটা

৬. এক চা চামচ কাবাব মসলার গুঁড়ো

৭. দুই টেবিল চামচ চিলি সস

৮. দুই টেবিল চামচ সয়া সস

৯. তিন চা চামচ টমেটো কেচাপ

১০. দুই চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো

১২. স্বাদমতো লবণ

১৩. সামান্য পরিমাণ লেবুর রস

১৪. পরিমাণমতো তেল

১৫. দুই চা চামচ মরিচের গুঁড়ো

প্রস্তুত প্রণালি

প্রথমে বাটিতে চিকেন নিন। এতে টক দই, পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, কাবাব মসলার গুঁড়ো, চিলি সস, সয়া সস, টমেটো কেচাপ, সাদা গোলমরিচের গুঁড়ো, লবণ ও লেবুর রস দিয়ে ভালোভাবে মেরিনেট করুন। ফ্রাইপ্যানে তেল দিন। এতে পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, কাবাব মসলার গুঁড়ো, চিলি সস, সয়া সস, লেবুর রস, মরিচের গুঁড়ো, টক দই ও লবণ দিয়ে ভালোভাবে কষিয়ে নিন।

কষানো হলে মেরিনেট করা চিকেন দিয়ে রান্না করুন। রান্না হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন গ্রেভি গ্রিল। মুখরোচক চিকেন গ্রেভি গ্রিল সহজে রান্না করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।